• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পুলিশের ওপর হামলা, আ.লীগের ৬১ নেতাকর্মীর নামে মামলা

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২২, ১৯:১৭ | আপডেট : ০৮ জানুয়ারি ২০২২, ১৯:২৫
জামালপুর প্রতিনিধি

জামালপুরের সরিষাবাড়ীর তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রে হামলার ঘটনায় আওয়ামী লীগের ৬১ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (৭ জানুয়ারি) রাতে আওয়ামী লীগ কর্মী মশিউর রহমান মোর্শেদকে প্রধান আসামি করে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই শফিউল আলম সোহাগ বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৪০-৪৫ জনকে আসামি করে এ মামলা করেন।

সরিষাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ জানান, পুলিশের কাজে বাধা ও জননিরাপত্তা বিঘ্নিত করার অভিযোগে এ মামলা করা হয়। এ ঘটনায় আটককৃত ১ নম্বর আসামি মশিউর রহমান মোর্শেদকে জেল হাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। এসআই সুলতান মাহমুদ মামলাটি তদন্ত করছেন।

জানা গেছে, আধিপত্য বিস্তার করতে শুক্রবার সকালে আ’লীগ নেতা রফিকুল ইসলামের লোকজন বিএনপি থেকে আসা ৩টি মামলার ওয়ারেন্টভূক্ত আসামি মশিউর রহমান মোর্শেদের নেতৃত্বে যমুনা সার কারখানা এলাকায় দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দেয়। পুলিশ বাধা দিলে তারা সংঘর্ষে জড়ায়। এসময় পুলিশ মোর্শেদকে আটক করলে তারা ক্ষিপ্ত হয়ে তদন্তকেন্দ্রে হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তদন্তকেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ, এসআই শফিউল আলম সোহাগ, এসআই সুলতান মাহমুদ, এএসআই মেহেদী হাসান, কনস্টেবল খোকনুজ্জামান ও সোলায়মান আহত হন।

এব্যাপারে তদন্তকেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ জানান, যমুনা সার কারখানা এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে পুলিশের ওপর হামলা ও সার কারখানা এলাকায় ভীতিসঞ্চারের অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিকের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগের একাংশ ও এলাকাবাসী।

এব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা বলেন, দলের নাম ভাঙিয়ে অপকর্ম করার সুযোগ নেই। যারা করবে দায়ভার তাদের। বিষয়টি সাংগঠনিকভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং জেলা নেতৃবৃন্দের সাথে পরামর্শ করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও তিনি জানান।


পূর্বপশ্চিমবিডি/জিএস

পুলিশ,হামলা,আ.লীগ,মামলা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close