• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

যাত্রীদের ওপর হামলা চালা‌লো ‘সুরভী-৯’র স্টাফরা

প্রকাশ:  ০৯ জানুয়ারি ২০২২, ১৬:৩৩ | আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ১৬:৩৫
বরিশাল প্রতিনিধি

ঢাকা থেকে ছেড়ে আসা এমভি সুরভী-৯ লঞ্চটি রোববার (৯ জানুয়ারি) সকাল ১০টার দিকে নিরাপদে বরিশালে পৌঁছেছে। এদিকে ইঞ্জিনের ত্রুটির খবর ও ছবি সামাজিক যোগা‌যোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া ও আইন শৃঙ্খলা বাহিনী‌কে বিষয়‌টি জানা‌নোয় যাত্রী‌দের মারধর করেছে লঞ্চের স্টাফরা। আর সেই চিত্র ধারণ কর‌তে গেলে সাংবাদিকদের ওপরও হামলা চালিয়েছে ল‌ঞ্চের স্টাফরা।

রোববার (৯ জানুয়ারি) বেলা ১১টার দি‌কে বরিশাল নদী বন্দ‌রে চাঁদপুর থেকে এসে নেঙর ক‌রেই এ ঘটনা ঘটে।

যাত্রীরা জানান, সুরভী-৯ লঞ্চ শনিবার (৮ জানুয়ারি) রাতে ঢাকার সদরঘাট থেকে বরিশালে আসার পথে সাইলেন্সর পাইপ থেকে আগুন ও ধোঁয়া বের হওয়ায় খবর ছড়ি‌য়ে পর‌লে যাত্রী‌দের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। প‌রে যাত্রী‌দের মধ্যে অনেকেই ওই রা‌তে বিষয়‌টি সামাজিক যোগা‌যোগ মাধ্যমে তুলে ধ‌রে এবং ৯৯৯ এ ফোন দি‌য়ে অবহত ক‌রে। প‌রে পুলিশ ও বিআইড‌ব্লিউ‌টিএ এর কর্মকর্তারা চাঁদপুরের মোহনপু‌রে লঞ্চটি‌কে আট‌কে রাখে।

এরপর দীর্ঘ পরীক্ষা নিরীক্ষার পর লঞ্চ‌টি‌কে সকাল ৫টায় চাঁদপুর থেকে রওয়ানা দি‌য়ে বেলা ১১টায় বরিশাল নদী বন্দ‌রে ঘাট দেয়। ঘাট দেওয়ার সঙ্গে সঙ্গেই ল‌ঞ্চের স্টাফ মিজান ও ক‌বিরসহ কয়েকজন মিলে যাত্রীদের আট‌কে মারধর শুরু ক‌রে। খবর পেয়ে সাংবাদিকরা তার দৃশ্য ধারণ কর‌তে গেলে তা‌দের ওপরেও হামলা চালায় মিজান।

ল‌ঞ্চের যাত্রী সুমন জানান, ধোঁয়া বের হওয়ার ঘটনা‌টি যেসব যাত্রীরা মোবাই‌লে ধারণ ক‌রে ফেসবু‌কে দি‌য়ে‌ছি‌লো এবং পুলিশকে জানিয়েছে সেই সব যাত্রী‌দের খুঁজে ব্যাপক মারধর শুরু ক‌রে ল‌ঞ্চের স্টাফরা।

‌হামলায় আহত চ্যানেল ২৪ বরিশাল অফিসের ক্যামেরা পার্সন রুহুল আমিন বলেন, যাত্রীদের চিত্র ধারণ কর‌তে গেলে ল‌ঞ্চের ম্যানেজার মিজানের নেতৃত্বে স্টাফরা আমা‌কে এবং আমার সহকর্মী ইন্ডে‌পে‌ন্ডেন্ট টেলিভিশনের দেওয়ান মোহনের উপর হামলা চালায়। একপর্যায়ে লাঠি দি‌য়ে মারধর করতে গেলে দেওয়ান মোহ‌নের ক্যামেরার সঙ্গে লাই‌টটি ভেঙে যায়। প‌রে উপস্থিত ব্যক্তিরা আমা‌দের উদ্ধার ক‌রে।

সুরভী-৯ ল‌ঞ্চের যাত্রী হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি সুরঞ্জিত দত্ত লিটু বলেন, আমরা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সম্মেলন শেষে ঢাকা থেকে ফিরছিলাম। বরিশাল ঘা‌টে পৌঁছা‌নোর পর আমা‌দের ছাত্র যুব ঐক্য প‌রিষ‌দের নেতা আবির কুণ্ডু ও সুজ‌য়ের উপর অতর্কিত হামলা চালায় ল‌ঞ্চের স্টাফরা।

সুরভী-৯ ল‌ঞ্চের পরিচালক রে‌জিন উল ক‌বির বলেন, এই ঘটনায় আমরা ইতোমধ্যে ল‌ঞ্চের ম্যানেজার মিজান‌কে সাসপেন্ড করেছি।

চ্যানেল ২৪ এর বরিশাল ব্যুরো প্রধান কাওছার হো‌সেন রানা বলেন, এ ঘটনায় আমরা আইনি প্রক্রিয়ায় যা‌বো।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান বলেন, বরিশাল নদী বন্দ‌রে আমার সাম‌নেই ঘটনা ঘটেছে। যাত্রী ও সাংবাদিকদের সঙ্গে এ ধরনের আচরণ কাম্য নয়। বিষয়‌টি ঊর্ধ্বতন কর্মকর্তা‌দের জানিয়েছি। তা‌দের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

স্টাফ,ল‌ঞ্চ,সুরভী-৯,যাত্রী,হামলা,বরিশাল,আইন শৃঙ্খলা বাহিনী‌,আতঙ্ক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close