• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ব্রাজিলে বাড়লে দেশেও বাড়বে ভোজ্য তেলের দাম

প্রকাশ:  ২৯ জানুয়ারি ২০২২, ১৯:৪৬
নিজস্ব প্রতিবেদক
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

আসন্ন রমজানে ভোজ্য তেলের দাম আরো বাড়তে পারে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শনিবার (২৯ জানুয়ারি) বিকেলে লালমনিরহাট শেখ শফি উদ্দিন কমার্স কলেজে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ভোজ্য তেল ব্রাজিল থেকে আমদানি করা হয়। তাই সেখানে দাম বাড়লে বাংলাদেশেও ভোজ্য তেলের দাম আরও বাড়তে পারে।

তিনি আরো বলেন, রমজানে পণ্য দাম প্রায় সময় বাড়ে। এ বারের আসন্ন রমজানকে ঘিরে বাজারে পণ্যের দাম স্বাভাবিক রাখতে কাজ চলছে। খোলা বাজারে ন্যাজ্যমূল্যে পণ্য বিক্রির পরিমাণ বাড়ানো হবে। টিসিবি’র পণ্য বিক্রির পরিমাণও ডাবল করা হবে রমজানে। মানুষের ক্রয় ক্ষমতার মধ্যেই রমজানের নিত্য পণ্যের বাজার। এজন্য বাজার মনিটরিং বাড়ানো হচ্ছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, লালমনিরহাটের ব্র্যান্ডিং ফসল ভুট্টার চাষাবাদ ব্যাপক। তাই এ জেলায় ভুট্টাজাত শিল্পকারখানা প্রতিষ্ঠার কাজ করা হচ্ছে। একই সঙ্গে এ জেলায় অর্থনীতিক অঞ্চল গড়ে তোলার কাজও চলমান রয়েছে। বর্তমান সরকার ভারতের সঙ্গে ব্যবসা বাণিজ্য প্রসারণ কল্পে কাজ করছে। এরই অংশ হিসেবে লালমনিরহাটের মোগলহাট স্থলবন্দর চালু হলে উভয় দেশের বাণিজ্যের প্রসার ঘটবে।

মন্ত্রী বলেন, বন্ধ থাকা এ স্থলবন্দর চালু করারও পরিকল্পনা রয়েছে সরকারের। এ ছাড়াও বুড়িমারী স্থলবন্দর হয়ে ভারতের সাথে রেলপথ যোগাযোগ সচল করে উভয় দেশের বাণিজ্য সম্প্রসারণের জন্য সরকারের রেলপথ মন্ত্রণালয়কে বলা হবে।

রোটারি ক্লাবের আয়োজনে ছিন্নমুল শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা চেম্বর অব কমার্সের সভাপতি শেখ আব্দুল হামিদ বাবু, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম ও পৌর মেয়র রেজাউল করিম স্বপন প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/জেএস

বাণিজ্যমন্ত্রী,টিপু মুনশি,ভোজ্য তেল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close