• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

এমপি একরামকে আ.লীগ থেকে চূড়ান্ত বহিষ্কারের সুপারিশ

প্রকাশ:  ২৯ জানুয়ারি ২০২২, ২২:৪৫
অনলাইন ডেস্ক

দলীয় সিদ্ধান্তের বাইরে কাজ করায় নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে সদ্য ঘোষিত জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁকে দলের প্রাথমিক সদস্যপদ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য প্রধানমন্ত্রী বরাবর লিখিত পত্র পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ।

শনিবার (২৯ জানুয়ারি) বিকেলে মাইজদী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত অ্যাডহক কার্যনির্বাহী কমিটির সভা থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সম্পর্কিত খবর

    বহিষ্কারের বিষয়ে সভায় জেলা আওয়ামী লীগের নেতারা বলেন, সম্প্রতি শেষ হওয়া নোয়াখালী পৌরসভা নির্বাচনসহ বিভিন্ন ইউপি নির্বাচনে নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকার বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নেন। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্যপদ থেকে তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে তাঁকে স্থানীয় সদস্যপদ থেকে বহিষ্কারের জন্য প্রধানমন্ত্রী বরাবর পত্র প্রদান করা হবে।

    সভা থেকে আরও জানানো হয়, এ ছাড়া সম্প্রতি বিভিন্ন নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং যুবলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের বিদ্রোহী নেতা-কর্মীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কেন্দ্রীয় কমিটি বরাবর পত্র প্রেরণের সিদ্ধান্তও গ্রহণ করা হয়।

    সভায় জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিমের সভাপতিত্বে অ্যাডহক কমিটির সভায় উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, যুগ্ম আহ্বায়ক মো. সহিদ উল্যাহ্ খান সোহেল, সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন, জেলা পরিষদের চেয়ারম্যান এ বি এম জাফর উল্যাহ, শহর আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টুসহ জেলা কমিটির সদস্যরা।

    জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় সভায় উপস্থিত জেলা আওয়ামী লীগের ৮০ শতাংশ সদস্যের সর্বসম্মতিক্রমে একরামুল করিম চৌধুরীকে জেলা আ. লীগের কার্যকরী কমিটির পদ ও দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পদ-পদবি থেকে চূড়ান্তভাবে বহিষ্কার এবং অব্যাহতির এই সুপারিশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার এ সংক্রান্ত চিঠি আওয়ামী লীগের সভানেত্রী, সম্পাদক বরাবরে পাঠানো হবে।

    পিপি/জেআর

    একরামুল করিম এমপি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close