• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ফাঁসির রায় শুনে যেমন ছিলেন ওসি প্রদীপ

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২২, ২২:২২
নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ শুনানি, সাক্ষীদের জবানবন্দি, জেরা ও আইনজীবীদের যুক্তিতর্ক শেষে ঘোষণা করা হলো অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার রায়। রায়ে টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন পরিদর্শক লিয়াকত আলীর মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৩১ জানুয়ারি) কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত এ রায় ঘোষণা করেন।

মামলার রায় শোনার পরও ওসি প্রদীপকে অনেকটা সাভাবিক দেখা গেছে।

এর আগে দুপুর ১টা ৫৭ মিনিটের দিকে আসামিদের কাঠগড়ায় তোলা হয়। এসময় সাবেক ওসি প্রদীপকে মুখে হাসি ছাড়া নিশ্চুপ থাকতে দেখা যায়। তার চোখেমুখে অনুশোচনার ছাপ। আদালতে ধূসর রঙের সোয়েটার আর নেভী ব্লু রংয়ের প্যান্ট পরে এসেছেন প্রদীপ।

সরেজমিনে দেখা যায়, এজলাসের এক কোণে দাঁড়িয়ে আছে সাবেক ওসি প্রদীপ। বাকি আসামিরা অন্যপাশে তাঁদের আত্মীয় স্বজনদের সঙ্গে কথা বলছেন।

আদালত পাড়ায় সরেজমিনে দেখা যায়, সকাল ৮টার দিকে প্রায় শতাধিক পুলিশ সদস্য জজ কোর্ট এলাকার চারদিকে প্রতিবন্ধকতা (ব্যারিকেড) দিয়ে রাখেন। নিরাপত্তার অংশ হিসেবে কক্সবাজার জেলা পুলিশ আদালতে প্রবেশের একটি ফটক পুরোপুরি বন্ধ করে দেয়। পরে ঠিক নয়টার দিকে অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্ব সদস্যরা আদালত ছাড়েন।

পরে আবার বেলা ১টা থেকে নিরাপত্তা জোরদার করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বেলা দেড়টায় হ্যান্ড মাইকে ঘোষণা দিয়ে মিডিয়াকর্মী ছাড়া বাকিদের আদালত প্রাঙ্গণ ছেড়ে যেতে অনুরোধ করেন।

উল্লেখ্য, গত বছর ২৭ জুন আনুষ্ঠানিকভাবে এ হত্যা মামলাটির বিচারকাজ শুরু হয়। ৮৪ জন সাক্ষীর মধ্যে ৬৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে চলতি বছরের ১২ জানুয়ারি সর্বশেষ দুই পক্ষের আইনজীবীদের যুক্তি উপস্থাপনের মধ্য দিয়ে এ রায়ের দিন নির্ধারণ করেন বিচারক।

পূর্বপশ্চিম/জেআর

ওসি প্রদীপ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close