• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

বানারীপাড়ায় পানিতে ডুবে ২ শিশুর সলিল সমাধি

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৪১
বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি

বরিশালের বানারীপাড়ায় পানিতে ডুবে আব্দুল্লাহ্ (৭) ও দেড় বছর বয়সী মাশরুর ইসলাম মাশবি নামের দুই শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের মসজিদ বাড়ি ডিএস আলিম মাদ্রাসার পুকুর ও ইলুহার ইউনিয়নের মলুহার গ্রামের বাড়ির পাশের ডোবায় ডুবে তাদের মৃত্যু হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, আব্দুল্লাহ সকালে মাদ্রাসায় গিয়ে তার সহপাঠী আমানের সাথে খেলছিলো। এসময় তারা মাদ্রাসার পুকুর ঘাটে নেমে ইনজেকশনের সিরিজে পানি ভরে একে অপরের শরীর ভিজিয়ে দিচ্ছিলো। এক পর্যায়ে আব্দুল্লাহ পা পিছলে পুকুরে পড়ে যায়। তা দেখে তার সঙ্গে থাকা সহপাঠী আমান চিৎকার করলে মাদ্রাসার অফিস সহায়ক (এমএলএসএস) মো. এবাদুল হক সিকদার এসে পুকুর থেকে আব্দুল্লাহকে অচেতন অবস্থায় উদ্ধার করে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে মসজিদবাড়ি ডিএস আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. আতোয়ার রহমান শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে কোন প্রকার সদুত্তর দিতে পারেননি।

স্থানীয় ইউপি সদস্য মো. পনিরুজ্জামান বলেন, সরকারি ঘোষণার পরেই ওই প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছিলো। কিন্তু তাতে কর্ণপাত না করে মাদ্রাসার নুরানী বিভাগ খোলা রাখা হয়। যার খেসারত দিতে হয়েছে কোমলমতি শিশুর জীবন দিয়ে।

অপরদিকে উপজেলার ইলুহার ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মলুহার গ্রামে ড্রেজার শ্রমিক মারুফ হাসানের দেড় বছর বয়সী একমাত্র ছেলে মাশরুর ইসলাম মাশবি বেলা ১১টার দিকে নিজ বাড়ির উঠানে খেলার ছলে পাশের ডোবায় পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এদিকে, সরজমিনে দেখা গেছে মসজিদবাড়ি ডিএস আলিম মাদ্রাসা ছাড়াও বানারীপাড়া উপজেলায় অনেক মাদ্রাসার ক্যাডেট ও কিন্ডারগার্টেন স্কুলের ক্লাসের কার্যক্রম এবং কোচিং চালু রয়েছে। যেখানে কোন প্রকার স্বাস্থবিধি মানা হচ্ছে না।


পূর্বপশ্চিম/এএন/এসকে

বানারীপাড়ায় পানিতে ডুবে ২ শিশুর সলিল সমাধি,শিশু,পানিতে ডুবে মৃত্যু

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close