• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

বরিশাল সিটি মেয়র ও সিইও’র বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২২, ২০:৩৮
বরিশাল প্রতিনিধি
বিসিসি মেয়র সেরনিয়াবাত ও সিইও সৈয়দ ফারুখ

আদালতের আদেশ উপেক্ষার অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ ফারুখ হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। স্থাপনা ভেঙে শিশুপার্কের নির্মাণকাজ পরিচালনা করায় এ মামলা করা হয়।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলাটি দায়ের করেন ব্যবসায়ী মনোয়ার হোসেন হাওলাদার। তিনি নগরীর কাজিপাড়া এলাকার বাসিন্দা।

আদালতের বেঞ্চ সহকারী মো. জালাল ও বাদীপক্ষের আইনজীবী আজাদ রহমান জানিয়েছেন, বিচারক রুবাইয়া আমেনা মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য দিন নির্ধারণ করেছেন।

এজাহারে জানা যায়, ঢাকা-বরিশাল মহাসড়কের পাশে নগরীর ২২ নম্বর ওয়ার্ডের মধ্যে সাহান আরা আব্দুল্লাহ শিশুপার্ক নির্মাণের কাজ করছে বরিশাল সিটি করপোরেশন। ওই জমিতেই ছিল কাজিপাড়া এলাকার বাসিন্দা মনোয়ার হোসেন হাওলাদারের ব্যবসায়িক প্রতিষ্ঠান মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ। জমিতে ২০১৯ সাল থেকে আদালতের স্থিতাবস্থা ছিল। তা সত্ত্বেও পার্ক নির্মাণের জন্য সিটি করপোরেশন মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ প্রতিষ্ঠানটি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়। সেখানেই পার্ক নির্মাণকাজ শুরু করা হয়। বিবাদীদের আদালতের স্থিতাবস্থার কথা জানালেও তারা তা তোয়াক্কা করেননি বলে এজাহারে উল্লেখ করা হয়।

এদিকে, পার্কের ওই জায়গা নিয়ে আদালতের কোনো আদেশের বিষয়ে জানা নেই বলে জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের সিইও সৈয়দ ফারুখ হোসেন।

তিনি বলেন, বরিশাল সিটি করপোরেশন কোথাও অবৈধভাবে কাজ করছে না। আদালতের আদেশ উপেক্ষা করে আমরা কোনো কাজ করছি না। স্থিতাবস্থার কোনো বিষয় আমার জানা নেই।

পূর্বপশ্চিমবিডি/জেএস

বরিশাল সিটি করপোরেশন,সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close