• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

১৯ লাখ টাকা শুল্ক ফাঁকি দিয়ে আপেল জুসের চালান নিয়ে যাওয়া হচ্ছিলো

প্রকাশ:  ০৪ ফেব্রুয়ারি ২০২২, ২২:২০
বেনাপোল প্রতিনিধি :

মিথ্যা ঘোষণা দেখিয়ে ভারত থেকে আমদানি করে আনা ১৯ লাখ টাকার শুল্ক ফাঁকির আপেল জুসের একটি চালান আটক করেছে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ। বেনাপোল কাস্টম হাউসের যুগ্ম-কমিশনার আব্দুল রশীদ মিয়া বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি) রাতে রাজস্ব ফাঁকির এ ঘটনা উদঘাটন করেন।

কাস্টমস সূত্রে জানা গেছে, ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স খালিদ এন্টারপ্রাইজ ভারত থেকে ৫৮৭ প্যাকেজ আপেল জুস আমদানি করেন। যার বি/ই নাম্বার সি-২৫৭৯। আমদানিকারক মিথ্যা ঘোষণা দিয়ে কাস্টম হাউজে কাগজপত্র দাখিল করেন।

সম্পর্কিত খবর

    বেনাপোল কাস্টম হাউজের ইনভেজটিকেশন রিসার্স ম্যানেজমেন্ট (আইআরএম) টিমের প্রধান উপ কমিশনার এইচ এম আহসানুল কবির পণ্যচালানটি কায়িক পরীক্ষা করে ১৯ লাখ টাকার রাজস্ব ফাঁকি ধরে ফেলেন। আমদানিকৃত পণ্য চালানটির শুল্ক ফাঁকি দিতে সঠিক এইচএস কোড ব্যবহার না করে অন্য এইচএসকোড ব্যবহার করে আমদানিকারক। রাজস্ব ফাঁকির অভিযোগে আইআরএম টিম আমদানিকারকের বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা দায়ের করেছেন। এর আগেও সংশ্লিষ্ট সিএন্ডএফ এজেন্ট আলেয়া এন্টারপ্রাইজ আরও একটি চকলেটের চালান আইআরএম টিম আটক করেছিল।

    বেনাপোল কাস্টম হাউসের যুগ্ম কমিশনার আব্দুল রশীদ মিয়া রাজস্ব ফাঁকির ঘটনা নিশ্চিত করে জানান, বেনাপোল কাস্টম হাউস রাজস্ব ফাঁকি রোধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে চলছে। আমদানিকারকদের ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করে যাচ্ছে কাস্টম হাউস। অসৎ আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্টদের তালিকা তৈরি করে রেডজোনে রাখা হয়েছে।

    পূর্ব পশ্চিম/জেআর

    শুল্ক ফাঁকি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close