• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||

মুহূর্তেই হাওয়া অটোরিকশা, কাঁদছে কিশোরচালক 

প্রকাশ:  ০৬ ফেব্রুয়ারি ২০২২, ২০:৩৫ | আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২২, ১৮:২২
লক্ষ্মীপুর প্রতিনিধি

ব্যাটারী চালিত অটোরিকশায় যাত্রীবেশে উঠেন দুই ব্যক্তি। এরপর বিভিন্নস্থানে ঘুরে সুযোগ বুঝে চালকের চোখ ফাঁকি দিয়ে রিকশাটি নিয়ে মুহূর্তেই হাওয়া হয়ে যান। ভাড়ায় চালিত অটোরিকশা হারিয়ে কান্নায় ভেঙে পড়ে ১৪ বছর বয়সী কিশোর চালক মো. ইয়াছিন।

রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মজুপুর গ্রামের পলোয়ান মসজিদ এলাকা থেকে তার অটোরিকশাটি চুরি হয়ে যায়। গত দেড় মাস ধরে পরিবারের হাল কাঁধে নিয়ে কিশোর বয়সে অটোরিকশা নিয়ে রাস্তায় নামেন ইয়াছিন। সেটি চুরি হয়ে যাওয়ায় চোখেমুখে অন্ধকার দেখছে সে।

ইয়াছিন লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের ২ নং ওয়ার্ড চরভুতা গ্রামের বাসিন্দা।

ইয়াছিন জানায়, রোববার সকাল ১১ টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জের চৌরাস্তা বাজার থেকে তার অটোরিকশায় দুইজন যাত্রী উঠে জেলা শহরে আসার জন্য। বিভিন্নস্থানে ঘুরিয়ে দুপুর দেড়টার দিকে তাকে নিয়ে আসে পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের পলোয়ান মসজিদের পাশে। সেখানে ওই যাত্রীরা নেমে চা পান করেন। এ সময় যাত্রীরা চালক ইয়াছিনকে পাশের একটি ভবন দেখিয়ে সেখান থেকে একটি সাউন্ড বক্স আনার জন্য পাঠায়। সরল বিশ্বাসে সে তাদের কথামতো সেখানে যায়। এ সুযোগে যাত্রীবেশী ওই দুইজন তার অটোরিকশাটি নিয়ে পালিয়ে যান। কিছু বুঝে ওঠার আগেই মুহূর্তের মধ্যে অটোরিকশা হারিয়ে কান্নায় ভেঙে পড়ে ইয়াছিন।

কান্নাজড়িত কণ্ঠে ইয়াছিন বলেন, গত দেড় মাস ধরে এলাকার জনি মিস্ত্রী নামে একজনের কাছ থেকে অটোরিকশাটি ভাড়ায় নিয়েছি। দিনে ৫-৬শ টাকা পাই। তিনশ' টাকা ভাড়া হিসেবে মালিককে দিই। বাকী টাকা দিয়ে সংসার চালাই। অটোরিকশাটি এখন চোরে নিয়ে গেছে, মালিককে কি বুঝ দেব।

সে আরো জানায়, তার বাবা মো. ইব্রাহিম অন্যত্র বিয়ে করে তাদের রেখে চলে গেছে। তারা তিন ভাই-বোন। ছোট এক ভাই ছিলো, ছয় মাস আগে ব্রেন ক্যান্সারে মারা গেছে। ভাইয়ের চিকিৎসা করাতে গিয়ে অনেক টাকা ঋণ করতে হয়েছে তাদের পরিবারের। একদিকে ঋণের বোঝা, অন্যদিকে পুরো পরিবারের ভার তার কাঁধের ওপর। তাই লেখাপড়া ছেড়ে অটোরিকশা চালানো শুরু করেছে সে। কিন্তু অটোরিকশাটি হারিয়ে এখন হাউমাউ করে কাঁদছে ইয়াছিন।

অটোরিকশা চুরির বিষয়টি লক্ষ্মীপুর শহর ফাঁড়ি পুলিশের নজরে আনা হলে উদ্ধারের চেষ্টা চালাবেন বলে জানান ফাঁড়ির ইনচার্জ মো. জহিরুল আলম।


পূর্বপশ্চিম/এএন/এসকে

লক্ষীপুর,অটোরিকশা,চুরি,কিশোর চালক,যাত্রী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close