• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

তিস্তা ফ্লাড বাইপাস সড়কের বেহাল দশা

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৫৯
লালমনিরহাট প্রতিনিধি

তিস্তা মহাসড়কের ফ্লাড বাইপাস সড়কের বেহাল দশায় যোগাযোগে তৈরি হয়েছে অচলাবস্থা। দীর্ঘদিন ধরে যান চলাচল করতে চরম ভোগান্তিতে পরতে হচ্ছে হাজারো সাধারণ মানুষকে। লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ফ্লাড বাইপাস সড়কের সংস্কারের ৪৫ লাখ টাকা ব্যয় করেও চলাচলে ভোগান্তিতে পরতে হচ্ছে এই এলাকার মানুষদের।

জানা গেছে, গত বছর তিস্তা নদীর আকস্মিক বন্যায় ফ্লাড বাইপাস সড়কটির তিনশত মিটার রাস্তা ভেঙে যায়। ফলে যান চলাচলে চরম ভোগান্তিতে পরতে হয় সাধারণ জনগনের। কিন্তু সংস্কারের জন্য ৪৫ লাখ টাকা ব্যয় করেও ভোগান্তি পোহাতে হচ্ছে ওই এলাকার জনগণকে। স্থানীয়রা দাবি করছেন প্রশাসনের গাফিলতি ও অপরিকল্পিত ভাবে সংস্কারের কারনে এই সড়কের বেহাল দশা। এ কারনে সড়ক দিয়ে চলাচল কষ্টসাধ্য হয়ে পড়েছে।

সামান্য বৃষ্টিতেই ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে দুর্ভোগে পরতে হচ্ছে হাজারো মানুষকে। খালখন্দে ভরা এ সড়কে ঝুঁকি নিয়ে চলছে হালকা ও ভারী যানবাহন। এতে করে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। স্থানীয় এলাকাবাসীরা অভিযোগ করে বলেন, ঠিকাদারের গাফিলতির ও পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের তদারকির অভাবে সড়কটির বেহাল অবস্থা হয়েছে। খালখন্দে ভরা এই সড়কে সামান্য বৃষ্টি হলেই গর্ত গুলোতে পানি জমে। যান চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকার মানুষকে। অসুস্থ রোগীকে জরুরি প্রয়োজনে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া খুবই কষ্টকর। স্থানীয়রা ফ্লাড বাইপাস সড়কটির দ্রুত সংস্কারে জোর দাবি জানিয়েছে।

অটোরিকশা চালক মফিজুর রহমান বলেন, সামান্য বৃষ্টিতেই কাঁদাসহ পুরো সড়কজুড়ে খালখন্দের সৃষ্টি হয়েছে। আবার কোথাও কোথাও বড় বড় গর্ত। খালখন্দে ভরা এই সড়ক দিয়ে যাত্রী নিয়ে যেতে খুবই কষ্ট হয়।

মোটরসাইকেল চালক রিফাত হোসেন বলেন, দীর্ঘদিন ধরে ভোগান্তি নিয়ে যাতায়াত করতে হচ্ছে এই সড়ক দিয়ে। বালির জন্য এই সড়ক দিয়ে চলতে খুব কষ্ট হয়।

এ বিষয়ে ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আসফাউদদৌলা বলেন, বন্যায় ভেঙে যাওয়ায় ইমারজেন্সি বরাদ্দ নিয়ে সড়কটি সংস্কার করা হয়েছে। তবে আমরা আরও বরাদ্দের জন্য অবেদন করেছি। বরাদ্দ পেলেই আবারও সংস্কারের কাজ শুরু করবো।

পূর্বপশ্চিম- এনই

তিস্তা ফ্লাড বাইপাস,লালমনিরহাট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close