• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুরে কৃষক হত্যায় ৫ জনের ফাঁসি

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৩৮
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে কৃষক আলী আকবর ক্বারী হত্যা মামলায় ৫ আসামির ফাঁসি ও ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁশুলি (পিপি) জসিম উদ্দিন মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিদের মধ্যে ৬ জন আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক রয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. জসিম, সফিকুর রহমান, রুবেল হোসেন, নূর মিয়া ব্যাপারী ও তৌহিদুর রহমান।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. জুয়েল, মোক্তার হোসেন ও রাহেলা বেগম। এর মধ্যে জুয়েল ও মোক্তার আদালতে উপস্থিত ছিলেন না।

এছাড়া মামলা থেকে আসামি ওসমান কবিরাজ, উম্মে হাবিবা সুমাইয়াসহ ৩জন খালাস পেয়েছেন।

আদালত সূত্র জানায়, কৃষক আলী আকবরদের সঙ্গে প্রতিবেশি নুরুল ইসলামদের জমি নিয়ে বিরোধ ছিল। ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর বিরোধীয় জমি থেকে নুরুল ইসলামের পরিবার ডাব পাড়তে যায়। এতে আলী আকবররা বাধা দেয়। একপর্যায়ে নুরুল ইসলাম ও তার ছেলে মো. জসিমসহ আসামিরা আলী আকবরকে কুপিয়ে জখম করে। আহত অবস্থায় তাকে প্রথমে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি দেখে নোয়াখালী নেওয়ার পথে অ্যাম্বুলেন্সেই আলী আকবর মারা যান। রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট গ্রামে এ ঘটনা ঘটে। পরে নিহতের ছেলে তহিরুল ইসলাম বাদী হয়ে প্রতিপক্ষ মো. জসিমকে প্রধান করে ১১ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। ]

২০১৯ সালের ৮ সেপ্টেম্বর তিন আসামি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে আদালত তাদেরকে কারাগারে পাঠানো নির্দেশ দেয়।

এরআগে ২০১৯ সালের ১ এপ্রিল ১১ আসামির বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ শুনানি ও ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

আসামী পক্ষের আইনজীবী মঞ্চুর জিলানী বলেন, রায়ে আমরা সন্তুষ্ট নয়। রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করবো।


পূর্বপশ্চিম/এসকে

লক্ষ্মীপুর,ফাঁসি,হত্যাকাণ্ড

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close