• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

চট্টগ্রামে গরুদের র‌্যাম্প শো!

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০২২, ২১:৩৬
চট্টগ্রাম প্রতিনিধি

র‍্যাম্প শো মানেই রঙচড়ে পোশাকে আলোকিত মঞ্চে মডেলদের ক্যাটওয়াক। কিন্তু চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী এক র‌্যাম্প শো, যেখানে বাদ্যের তালে তালে হেঁটেছে সুসজ্জিত গরু।

শুক্রবার (১৮ ফেব্রয়ারি) চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে ক্যাটেল এক্সপোর আয়োজন করা হয়। 'চট্টগ্রাম ক্যাটেল এক্সপো ২০২২' গরুর এ প্রদর্শনী সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে।

সম্পর্কিত খবর

    এই আয়োজনে চট্টগ্রাম ক্যাটেল ফার্মস কমিউনিটির ৩২টি খামারের ১০০টি গরু প্রদর্শিত হয়।

    ব্যতিক্রমী এই এক্সপোর মাঠ জুড়ে ছিল জার্সি, শাহীওয়াল, ফ্রিজিয়ান, মিরকাদিমসহ নানা জাতের গরু। এসব গরু বিক্রির জন্য নয়, বরং প্রদর্শনের জন্যই আনা হয়েছে বলে জানিয়েছেন আয়োজক ও খামার মালিকরা।

    থাইল্যান্ড থেকে আনা হোয়াইট টাইগার নামে গরুকে ঘিরে দর্শকদের সবচেয়ে বেশি আগ্রহ দেখা গেছে। সারা অ্যাগ্রো গরুটি নিয়ে এসেছে। প্রতিষ্ঠানটি জানায়, তাদের সংগ্রহে ৩০০টির বেশি ব্রাহামা জাতের গরু আছে। থাইল্যান্ডের ব্রাহামার পাশাপাশি শাহীওয়ালও নিয়ে এসেছে এক্সপোতে।

    চট্টগ্রাম ক্যাটেল এক্সপোর প্রধান সমন্বয়ক বোরহানুল হাসান চৌধুরী সালেহীন ভিন্নধর্মী এই আয়োজচ সম্পর্কে বলেন, এক্সপোতে কোনো পশু বিক্রি হচ্ছে না। প্রাকৃতিক উপায়ে পশু লালন পালনের অভিজ্ঞতা ও তথ্য উপাত্ত তুলে ধরা হচ্ছে। তরুণ প্রজন্মকে গরু সম্পর্কে ইতিবাচক ধারণা দেওয়ার পাশাপাশি পশুকে স্বাস্থ্যসম্মতভাবে কীভাবে মোটাতাজা করা যায়, এক্সপোতে সে সব জানানো হয়েছে।

    পূর্বপশ্চিম- এনই

    র‌্যাম্প,র‌্যাম্প শো

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close