• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

অবশেষে মহাসড়ক থেকে সরানো হলো সেই সিলিন্ডারবাহী ট্রাক

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৫৬
অনলাইন ডেস্ক

অবশেষে রাস্তায় আছড়ে পড়া গ্যাস সিলিন্ডারবাহী ট্রাক অপসারণ হয়েছে। ফলে ৩১ ঘণ্টা বন্ধ থাকা কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের যান চলাচল স্বাভাবিক হয়েছে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়। কুষ্টিয়া চৌড়হাস হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইদ্রিস আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে। রাস্তায় আছড়ে পড়া ১৭ টনের গ্যাস সিলিন্ডারবাহী ট্রাকটি ক্রেন দিয়ে অপসারণ করা হয়েছে। ফলে দীর্ঘ ৩১ ঘণ্টা পর এই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হলো।

মহাসড়কে পারাপারের জন্য অপেক্ষমাণ ট্রাকচালক মানিক মিয়া বলেন, প্রায় ৩১ ঘণ্টা ধরে বড় গ্যাস সিলিন্ডারবাহী ১০ চাকার একটি ট্রাক মহাসড়কে আড়াআড়িভাবে উল্টে থাকায় উভয় দিকের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে উত্তর ও দক্ষিণবঙ্গের একমাত্র যোগাযোগের এই মহাসড়কটির দুপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে এই মহাসড়কে চলাচলকারী কয়েক হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়ে। পরে কুষ্টিয়া ফায়ার সার্ভিসের কর্মী ওপাবনা থেকে আসা ক্রেনের চালকসহ কর্মীরা মহাসড়কটি সচল করতে উদ্ধার অভিযান শুরু করে। সোমবার রাত সাড়ে ১১টার দিকে প্রায় ৩১ ঘণ্টা পর যান চলাচল শুরু হয়।

এর আগে, রোববার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বাগেরহাটের মোংলা বন্দর থেকে বড় গ্যাসসিলিন্ডারবাহী বেক্সিমকো ফার্মার ১০ চাকার একটি ট্রাক নাটোর যাচ্ছিল। বিকেল সাড়ে ৩টার দিকে ট্রাকটি কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের মিরপুর উপজেলার বহলবাড়িয়া এলাকায় ভাঙাচোরা সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। ট্রাকটি সড়কে আড়াআড়িভাবে উল্টে থাকায় উভয়দিকের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে উত্তর ও দক্ষিণবঙ্গের ৩২ জেলার মানুষের একমাত্র যোগাযোগের এই মহাসড়কটির দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

মহাসড়কটিতে দীর্ঘ যানজটে বন্ধ থাকার কারণে উভয় পাশে কয়েক হাজার ট্রাক ও পণ‌্যবাহী গাড়ি আটকে পড়ে। বিকল্প ছোট পকেট রাস্তা দিয়ে যাচ্ছিল ওই রুটে চলাচলকারী যানবাহন। এতে ভারী যানবাহন চলাচল করায় মিরপুর উপজেলার বিভিন্ন এলাকার সড়ক ভেঙে ও দেবে যাওয়ার খবর পাওয়া গেছে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, মহাসড়কটি বন্ধ থাকার কারণে উভয়পাশে কয়েক হাজার ট্রাক ও পণ‌্যবাহী গাড়ি আটকে পড়েছিল। প্রায় ৩১ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে।

পূর্ব পশ্চিম/জেআর

গ্যাস

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close