• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সব পুড়ে ছাই হলেও অক্ষত কোরআন শরীফ!

প্রকাশ:  ২৮ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৪০
পাইকগাছা প্রতিনিধি

খুলনার পাইকগাছায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দু’টি দোকানের সব মালামাল পুড়ে ভষ্মিভূত হয়েছে। এতে অন্তত ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। তবে সবকিছু পুড়ে ছাই হয়ে গেলেও অক্ষত রয়েছে কোরআন শরীফ।

রোববার (২৭ ফেব্রুয়ারি) রাত আনুমানিক ১১টার দিকে আগড়ঘাটা বাজারে এ ঘটনা ঘটে।

দোকান মালিকসহ স্থানীয়রা জানায়, রোববার বিকেলে আকস্মিক ঝড়-বৃষ্টি শুরু হলে বাজারের অধিকাংশ দোকান-পাট বন্ধ হয়ে গেলে নির্দিষ্ট সময়ের আগেই জনমানব শূণ্য হয়ে পড়ে গোটা বাজার। এরপর রাত আনুমানিক ১১ টার দিকে শেফা হোমিও হল এ্যান্ড গার্মেন্টস ও পাশের ফ্রেন্ড টেইলার্স নামে দুটি প্রতিষ্ঠানে আগুন লাগে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের উৎপত্তি হয়ে এসকল প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে।

শেফা হোমিও হল এন্ড গার্মেন্টস’র মালিক সুলতান গাজী ও মোঃ সিদ্দিকুর রহমান জানান, প্রাথমিকভাবে তাদের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। এতে তাদের ৭টি সেলাই মেশিন, বাইসাইকেল, সিট কাপড়, ঔষধ, বিভিন্ন আসবাবপত্র ও অন্যান্য মালামালসহ প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

ফ্রেন্ডস টেইলার্স’র মালিক মতিয়ার রহমান জানান, তাদের তৈরি পোশাকসহ সিট-কাপড় ও অন্যান্য আসবাবপত্র মিলিয়ে আনুমানিক প্রায় দু’ লক্ষাধিক টাকার মালামাল ভষ্মিভূত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় বাজার এক রকম জনমানবশূণ্য থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছিলো না। পরে খবর পেয়ে আশপাশের লোকজন দ্রুত এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এসময় উদ্ধারকারীরা দোকানের মধ্য থেকে সম্পূর্ণ অক্ষত অবস্থায় একটি কোরআন শরীফ উদ্ধার করেন।

সর্বশেষ অগ্নিকাণ্ডের খবরে ওই রাতেই পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জিয়াউর রহমান ও স্থানীয় কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার ঘটনাস্থল পরিদর্শন করেন।


পূর্বপশ্চিম/এসকে

সব পুড়ে ছাই,কোরআন শরীফ,অগ্নিকাণ্ডে

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close