• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুর ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

প্রকাশ:  ০২ মার্চ ২০২২, ১৪:২১
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের কমলনগরে জেলা ছাত্রলীগকে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের দুই নেতার পদত্যাগ। এরা হলেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদ বীন হাবিব ও সহসভাপতি হারুনুর রশিদ চৌধুরী।

মঙ্গলবার (১ মার্চ) ছাত্রলীগের দলীয় প্যাডে লিখিতভাবে দলীয় পদ থেকে অব্যাহতি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে প্রচার করেন তারা। এতে কমেন্টসে দলীয় নেতাকর্মীদের বিদ্রুপ মন্তব্য দেখা যায়।

প্রসঙ্গত, এর আগে ২৮ ফেব্রুয়ারী দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি মো. শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক মো. জিয়াউল করিম নিশান স্বাক্ষরিত কমিটিতে মো. রাকিব হোসেন সোহেলকে সভাপতি, হারুনুর রশিদ চৌধুরী, মো. আমজাদ হোসেন, মো. শরীফুল ইসলাম বাহারকে সহসভাপতি, মো. আজাদ উদ্দিনকে সাধারণ সম্পাদক, আসাদ বীন হাবিবকে যুগ্ম সম্পাদক, শাহ আহসান আহম্মেদ রোমেল, আবু সাঈদকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

দলীভাবে জানা যায়, বিবাহিত ও অছাত্রদের দিয়ে নতুন কমিটি ঘোষণা দেয়ার কারণে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। কমিটিতে সাধারণ সম্পাদক মো. আজাদ উদ্দিনের ছাত্রত্ব নিয়ে প্রশ্ন উঠে। এ ছাড়াও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ বিবাহিত। তবে তার বয়স নিয়ে বিব্রত স্থানীয় নেতাকর্মীরা এবং তিনি উপজেলার চর লরেন্স ইউনিয়নে বাসিন্দা মিতু বেগম নামে এক নারী সাথে সংসারে আবদ্ধ রয়েছেন বলে জানা যায়।

এদিকে হারুন ও আসাদ জানান, জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে উপজেলা ছাত্রলীগের তৃণমুল নেতারা অবাঞ্ছিত ঘোষণা করেন। জেলা ছাত্রলীগ বিবাহিত-অছাত্রদের দিয়ে কমিটি করে ত্যাগিদের অমূল্যায়ন করায় তারা পদত্যাগ করেন।

জেলা ছাত্রলীগের সভাপতি মো.শাহাদাত হোসেন শরীফ বলেন, দলীয় সংবিধান না মেনে যদি কেউ পদত্যাগ করেন তাতে সমস্যা নেই। সম্মেলনের সময় দেওয়া জীবন বৃত্তান্ত দেখে কমিটি দেওয়া হয়েছে। এতে যদি কেউ অছাত্র বা বিবাহিত হয় বলে প্রমাণ মিলে তাকে অবশ্যই অব্যহতি দেওয়া হবে।

জেইউবি//এনএন

লক্ষ্মীপুর,ছাত্রলীগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close