• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নিখোঁজ সোনাগাজীর জয়নালের মামলায় খালাস ৬ আসামি

প্রকাশ:  ০৩ মার্চ ২০২২, ২০:৪৭
ফেনী প্রতিনিধি

ফেনীর সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের বাসিন্দা সিএনজি অটোরিকশাচালক জয়নাল আবেদীন নিখোঁজের ৯ বছরেও সন্ধান মেলেনি। এ ঘটনায় অপহরণ করে হত্যার অভিযোগে দায়েরের করা মামলার ৬ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে ফেনী জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুননেছা এ রায় দেন। এ সময় ৫ আসামি আদালতে উপস্থিত থাকলেও একজন পলাতক ছিলেন। রায়ের পর তাদের মধ্যে উৎফল্লতা দেখা গেছে।

আসামিরা হলেন- নাছির উদ্দিন লিটন, ইসলমাইল হোসেন দুলাল, সিরাজুল ইসলাম মাস্টার, দুলাল হোসেন খোকন, নাজমুল হক নয়ন ও মো. নুর করিম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হাফেজ আহম্মদ জানান, ৬ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। আমরা উচ্চ আদালতে আপিল করব। জয়নালকে অপহরণ করে হত্যার পর লাশ গুম করা হয়েছে। ঘটনার ৫ দিন পর তার পরনের জ্যাকেট উদ্ধার করা হয়। আসামিরা তাকে একটি দোকান থেকে তুলে নিয়ে অপহরণের পর হত্যা করা হয়েছে। আসামিদের সাথে জয়নালদের জমি নিয়ে বিরোধের জেরে একটি মামলা হয়েছিল। সে মামলা তুলে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করত আসামিরা। একসময় হত্যার হুমকি দেয়। এই আসামিরা তাকে হত্যা করেছে।

আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ হানিফ মজুমদার বলেন, বিচারক ছয়জনকে বেকসুর খালাস দিয়েছেন। রাষ্ট্রপক্ষ আসামিদের দোষী প্রমাণ করতে পারেনি। জয়নাল আত্মগোপনও করতে পারে। হত্যা মামলা হলেও পোস্টমর্টেম রিপোর্ট নেই। সম্পত্তি বিরোধ নিয়ে অনুমান নির্ভর আসামি করা হয়েছে। তাই মামলায় আসামিরা খালাস পেয়েছেন।

আদালতের নথিপত্র থেকে জানা গেছে, ২০১৩ সালের ৭ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে বাড়ির পাশে বাঁধে চা দোকান থেকে নিখোঁজ হন জয়নাল। ১২ জানুয়ারি বড় ফেনী নদীর তীরে জয়নালের পরনে থাকা জ্যাকেট পাওয়া যায়। এ ঘটনায় ছেরাজুল হক বাদী হয়ে ১৮ জানুয়ারি ৪ জনকে আসামি করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা মো. আমির জ্যাকেট উদ্ধারের সূত্র ধরে হোসেনসহ ৬ জনকে অভিযুক্ত করে ২০১৩ সালের ৩ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন। একই বছরের ২৪ নভেম্বর অভিযোগ গঠন করে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

-পূর্বপশ্চিমবিডি/এএম/এনএন

নিখোঁজ,ফেনী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close