• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বঙ্গবন্ধুকন্যার হাত ধরে সব ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে: নৌ প্রতিমন্ত্রী

প্রকাশ:  ১২ মার্চ ২০২২, ১৫:৪৩
নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে শুধু ক্রীড়াঙ্গন নয়, সমগ্র বাংলাদেশ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার (১২ মার্চ) দিনাজপুরের বোচাগঞ্জে ফিরোজ্জামান স্মৃতি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে একটা সময় ছিলো যখন একই স্টেডিয়ামে সব খেলা হতো। এখন বিভিন্ন খেলার জন্য আলাদা আলাদা স্টেডিয়াম সেইভাব প্রস্তুত করা হয়েছে। এটা সম্ভব হয়েছে একজন ক্রীড়ানুরাগী সরকার প্রধানের কারণে। সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেও একজন খেলোয়াড় ছিলেন। এরই ধারবাহিকতায় তার পরিবারের সদস্যরা সকলেই কোনো না কোনোভাবে খেলার সঙ্গে জড়িত ছিলো। তার জ্যেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের কথা চিন্তা করি। তার মতো একজন খেলোযাড়, সংগঠক ও সংস্কৃতিপ্রেমী মানুষ বাংলাদেশের এই ৫০ বছরেও আমরা সৃষ্টি করতে পারিনি। সেজন্য আমি সবসময় বলি, ৫০ বছরের বাংলাদেশে সর্বশ্রেষ্ঠ যুবকের নাম বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল। এমন একটি ক্রীড়ানুরাগী রাজনৈতিক পরিবার পৃথিবীর আর কোথাও আছে বলে আমার জানা নেই।

তিনি বলেন, ‘৭৫ এর ১৫ আগস্টে যে নির্মম হত্যাকাণ্ড সংঘটিত হয়েছিল। সে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে থাকায় বেঁচে গিয়েছিলেন। বাংলাদেশের মানুষের অগ্রযাত্রার জন্যই হয়তো সৃষ্টিকর্তা তাকে রক্ষা করেছিলেন। আজকে আমরা তাঁর হাত ধরে শুধু ক্রীড়াঙ্গন নয়, সমগ্র বাংলাদেশকে সব ক্ষেত্রে এগিয়ে যেতে দেখছি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সমাজ গঠনে এবং সুস্থ সমাজের জন্য শিক্ষার পাশাপাশি ক্রীড়ার একটা বিরাট অবদান আমরা দেখতে পাচ্ছি। আজকে বোচাগঞ্জের ছেলে-মেয়েরা মাঠে ক্রিকেট, ফুটবলসহ অন্যান্য খেলাধুলা করছে। এটা অত্যন্ত খুশির সংবাদ। আমি আশা করছি, এখান থেকে একসময় জাতীয় পর্যায়েও খেলার সুযোগ পাবে।

এদিন প্রতিমন্ত্রী বিভিন্ন উন্নয়নমূলক কাজের ভিত্তি প্রস্তর স্থাপন ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ এবং শিক্ষাবৃত্তি প্রদান করেন।


পূর্বপশ্চিম/এসকে

নৌ প্রতিমন্ত্রী,খালিদ মাহমুদ চৌধুরী,ক্রিকেট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close