• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সাংবাদিক পরিচয়ে বেকারিতে চাঁদাবাজি, দুই যুবক আটক

প্রকাশ:  ২৩ মার্চ ২০২২, ১৮:১৮
যশোর প্রতিনিধি
আটক মাহফুজ ও তরিকুল (বা থেকে)

যশোরের মনিরামপুরে একটি পাউরুটির কারখানায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির সময় দুই যুবককে ধরে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে উপজেলার সোহরাব মোড়ে কামাল হোসেনের 'মায়ের দোয়া' বেকারিতে চাঁদাবাজির সময় তাদের ধরে রাখেন স্থানীয়রা। পরে রাতে খেদাপাড়া ক্যাম্প পুলিশের কাছে তাদের সোপর্দ করা হয়।

আটক দুই যুবক হলেন, কেশবপুরের ভাল্লুকঘর গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে আব্দুল্লাহ আল মাহফুজ (২৫) ও একই গ্রামের শফিকুল ইসলামের ছেলে তরিকুল ইসলাম।

জানা যায়, আটক দু’যুবক বেসরকারি বিজয় টিভির বুম নিয়ে বেকারিতে ঢোকেন। সন্দেহ হলে আশপাশের লোকজন তাদের ধরে ফেলেন। পরে চ্যালেঞ্জ করলে তারা বিজয় টিভির পরিচয়পত্র দেখাতে পারেননি। এক পর্যায়ে মাহফুজের কাছে বন্ধ হয়ে যাওয়া জয়যাত্রা টিভির একটি কার্ড পাওয়া গেছে। অপরজন তরিকুল মোটরসাইকেল ভাড়ায় চালক বলে জানিয়েছেন।

মায়ের দোয়া বেকারির ম্যানেজার মাসুদ পারভেজ বলেন, ওই দুজন মঙ্গলবার বিকেলে বেকারিতে এসে মালামালের ছবি তোলেন ও ভিডিও করেন। বেকারির ছবি বিজয় টিভিতে ভাইরাল করাসহ ম্যাজিস্ট্রেট ডেকে ১ লাখ টাকা জরিমানা করিয়ে দেওয়ার হুমকি দেন তারা। এক পর্যায়ে আমাদের কাছে এক লাখ টাকা দাবি করেন। তখন সন্দেহ হওয়ায় আমরা তাদের আটকে পুলিশে সোপর্দ করি।

এ দিকে খোঁজ নিয়ে জানা গেছে, কেশবপুর থেকে মনিরামপুরে এসে মাহফুজ বিজয় টিভির সাংবাদিক পরিচয় দিয়ে উপজেলার রোহিতা, কোদলাপাড়া, টেংরামারী, জালালপুর ও সোহরাবমোড়ের বেকারিগুলোর মালিকদের জিম্মি করে দীর্ঘদিন ধরে সুবিধা লুটেছেন।

সোহরাবমোড়ের আলমগীর নামে এক বেকারী মালিক বলেন, ক’দিন আগে আমার বেকারিতে এসে নানা ত্রুটি ধরে ৫০০ টাকা নিয়েছে এই মাহফুজ।

জালালপুর বাজারের বেকারি মালিক আব্দুর রাজ্জাক বলেন, সেদিন আমার বেকারিতে এ লোক এসে টাকা ও বিস্কুট নিয়ে গেছে।

খেদাপাড়া ক্যাম্পের ইনচার্জ উপ সহকারী পরিদর্শক (এসআই) সোমেন দাস বলেন, বেকারি মালিক কোন অভিযোগ না করায় মুচলেকা নিয়ে আটক দুই যুবককে তাদের অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে। সামনে তারা এ ধরণের কাজ করবে না বলে অঙ্গিকার করেছে।

পূর্বপশ্চিমবিডি/এএইচ/জেএস

মনিরামপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close