• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সাভারে অন্যের জমিতে জোরপূর্বক বালুর গদি স্থাপন

প্রকাশ:  ২৫ মার্চ ২০২২, ২০:৪৩
সাভার প্রতিনিধি

সাভারে বিক্রির জন্য জোরপূর্বক অন্যের খালি জমিতে বালু ভরাট করে গদি স্থাপনের অভিযোগ উঠেছে এক ঠিকাদারের বিরুদ্ধে।

এ ঘটনায় দুই জন ভুক্তভোগী জমির মালিক বিষয়টি জানিয়ে ঠিকাদার শামীমের বিরুদ্ধে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্ত ঠিকাদার মো শামীম সাভারের কাউন্দিয়া ইউনিয়নের কাউন্দিয়া গ্রামের মোঃ বাদশা খানের ছেলে। ভুক্তভোগীরাও একই এলাকার মৃত সায়েদ উল্লাহর ছেলে রুহুল আমিন ও মোঃ নুর নবীর ছেলে আব্দুল মতিন।

লিখিত অভিযোগে বলা হয়, সম্প্রতি ঠিকাদার শামীম জোরপূর্বক ভুক্তভোগীদের ৫ শতাংশ ও ৫২ শতাংশ জমিতে বালু ভরাট করতে শুরু করে। এতে বাঁধা দেয়ায় সে দলবলসহ হামলা চালিয়ে ভুক্তভোগীর ভাগ্নেকে মারধর করে। এছাড়া মুঠোফোন থেকে ফোন করে দেখে নেয়ার হুমকি ধমকিও দেয় শামীম।

খোঁজ নিয়ে জানা যায়, অভিযুক্ত শামীম ওই এলাকায় বালু ভরাটের ঠিকাদার। ড্রেজার দিয়ে নদী থেকে বালু তুলে বিক্রি করেন তিনি। সম্প্রতি ওই এলাকার খালি জমিতে জোরপূর্বক বালু ভরাটের চেষ্টা করছেন তিনি। এরই প্রেক্ষিতে গত কয়েকদিন ধরে ওই দুই জমিতেও বালু ভরাট শুরু করে। এতে বাঁধা দেয়ায় একজনকে মারধরও করা হয়।

ভুক্তভোগী রুহুল আমিন বলেন, আমার ৫২ শতাংশ জমি আছে। সেই জমিতে হঠাৎ করে সে বালু ভরাট করতে শুরু করে শামীম। আমার ভাগ্নে এতে বাঁধা দিলে তাকে মারধর করা হয়। আমি জমিটি ভরাট করতে না চাইলেও সে জোর করেই ভরাট করতে চাচ্ছে।

অপর ভুক্তভোগী আব্দুল মতিন বলেন, আমি ওই এলাকায় কিছু জমি কিনেছি। সেখানে শামীম গিয়ে বালু ভরাট করছে। কিন্তু আমি বালু ভরাট করবো না জানালে সে ওই বেটা তুই কে।

তবে এসব বিষয়ে জানতে অভিযুক্ত ঠিকাদার মোঃ শামীমকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ দিদার হোসেন বলেন, দুটি লিখিত অভিযোগ পেয়েছি। এই ঘটনায় তদন্ত চলছে। সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

সাভার,বালু ভরাট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close