• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

১১ বছরেও সন্ধান মেলেনি নিখোঁজ খালেক ফকিরের

প্রকাশ:  ২৭ মার্চ ২০২২, ২০:৩৯
জামালপুর প্রতিনিধি

দীর্ঘ ১১ বছরেও সন্ধান মেলেনি জামালপুরের সরিষাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে নিখোঁজ কৃষক আব্দুল খালেক ফকিরের।

রোববার (২৭ মার্চ) বিকালে সরিষাবাড়ী প্রেসক্লাবে নিখোঁজের সন্ধান ও অপহরণকারীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করে তার পরিবার।

নিখোঁজ খালেকের বাড়ি উপজেলার মহাদান ইউনিয়নের বিলবালিয়া (ধোপাদহ) গ্রামে।

সংবাদ সম্মেলনে নিখোঁজের ছেলে মিজানুর রহমান লিখিত বক্তব্যে জানান, তার বাবার ৭৬ শতক জমি প্রতিবেশি সাইফুল ইসলামের ছেলে এনামুল হক, রাশেদ, সাঈদ ও তার ভাই হাফিজুর রহমান জবরদখল করে। এ নিয়ে আদালতে মামলা হলে উভয়পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এরইমধ্যে ২০১১ সালের ৬ জানুয়ারি খালেক ফকির নিখোঁজ হন। এ ব্যাপারে ১৬ জানুয়ারি থানায় তার পরিবার জিডি করেন। দীর্ঘদিন জিডির কোনো অগ্রগতি না হওয়ায় চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি আদালতে অপহরণ ও গুমের অভিযোগে মামলা করা হয়। যা বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করছে।

এদিকে বিরোধপূর্ণ জমিতে গেলে বাবার মতো সন্তানদেরও গুম-খুনের হুমকিসহ মামলা প্রত্যাহার করতে সাইফুল ইসলামের ভাই ও ছেলেরা চাপ প্রয়োগ করছে বলে মিজানুর রহমান অভিযোগ করেন। তার বাবাকে মৃত বা জীবিত উদ্ধারসহ অপহরণকারীদের শাস্তির দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, নিখোঁজের স্ত্রী মর্জিনা বেগম, মেয়ে ঝিনুক আক্তার, পুত্রবধূ নার্গিস বেগম, ভাতিজা ইদ্রিস, কামাল হোসেন প্রমুখ।

এ বিষয়ে জামালপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপপরিদর্শক মাজহারুল ইসলাম জানান, মামলাটি আদালত পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন। মামলাটি যেহেতু নতুন, কিছুদিন হলো তদন্ত শুরু করা হয়েছে।

পূর্বপশ্চিম/এনজে/এসকে

নিখোঁজ,সংবাদ সম্মেলন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close