• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

হলের বকেয়া পরিশোধ করতে না পারায় কুয়েট শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশ:  ০৫ এপ্রিল ২০২২, ১১:৫৯ | আপডেট : ০৫ এপ্রিল ২০২২, ১২:০৮
খুলনা প্রতিনিধি

হলের বকেয়া পরিশোধ করতে না পেরে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের মেধাবী ছাত্র অন্তু রায় (২১) আত্মহত্যা করেছেন।

সোমবার (৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নের নিজ বাড়ি থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। এদিকে তার মৃত্যুর সংবাদে শোক প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা যায়, অন্তু অত্যন্ত মেধাবী ছাত্র ছিল। তবে তার পরিবারে আর্থিক অনটন ছিল। পাশাপাশি কুয়েটের ড. এম এ রশিদ হলেও তার অনেক টাকা বকেয়া হয়ে গিয়েছিল। গত রবিবার অন্তু পরিবারের কাছে টাকা চাইলে তার মা তাকে ৩ হাজার টাকা দিয়েছিল। এরপর সোমবার (৪ এপ্রিল) সকালে তার বাবা দেবব্রত রায় ও তার মা মাঠে কাজ করতে যায়। ছোট বোন সকাল সাড়ে ১১টার দিকে প্রাইভেট পড়ে এসে ঘরের মধ্যে অন্তুর লাশ ঝুলতে দেখেন।

এ ব্যাপারে ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ওবায়দুর রহমান জানান, সোমবার সকালে ছোট বোন প্রাইভেট পড়ে এসে তাদের মাটির ঘরের বাঁশের আড়ার সঙ্গে কাপড় পেঁচিয়ে অন্তুর ঝুলন্ত লাশ দেখতে পায়। এলাকায় অত্যন্ত ভদ্র ছেলে হিসেবে সর্বজন পরিচিত ছিল। তবে পরিবারের অনেক আর্থিক সংকট রয়েছে বলে জানা গেছে। আর্থিক অনটনের জের ধরেই অন্তু আত্মহত্যা করে থাকতে পারে বলেও জানান তিনি।

কুয়েট ছাত্রলীগ নেতারা জানান, অন্তু অত্যন্ত মেধাবী হলেও তাদের আর্থিক সংকট ছিল। হলে তার কিছু টাকা বকেয়া পড়ে গিয়েছিল। হলের প্রভোস্টের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনাও করা হয়েছিল। এরই মধ্যে তার এমন মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন তারা।

কুয়েট কর্তৃপক্ষ জানান, অন্তু মেধাবী শিক্ষার্থী ছিলেন। তার এমন মৃত্যুতে কুয়েট পরিবার শোকাহত। অন্তুর পরিবারকে শোক জানাতে ইতিমধ্যে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধানসহ শিক্ষকরা তাদের বাসায় গিয়েছিলেন।

পূর্বপশ্চিম/এসএন/এনএন

আত্মহত্যা,কুয়েট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close