• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কুমিল্লায় সংবাদকর্মী হত্যা : ২ আসামিসহ গ্রেপ্তার ৪

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০২২, ১২:৫৭
অনলাইন ডেস্ক

কুমিল্লায় বুড়িচং উপজেলার হায়দ্রাবাদনগর এলাকায় সাংবাদিক মহিউদ্দিনকে গুলি করে হত্যার ঘটনায় এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া সন্দেহভাজন আরও দুজনকে আটক করা হয়।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে তাদের গ্রেপ্তার করা হয়।

শুক্রবার সকালে তথ্য নিশ্চিত করেছেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. ফরহাদ মৃধা ও মো. পলাশ মিয়া।

কুমিল্লা জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, তদন্তের স্বার্থে আটকদের নাম বলা যাচ্ছে না। গ্রেপ্তারকৃতদের বিষয়ে আজ সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এর আগে হায়দ্রাবাদনগর গ্রামে বুধবার রাত ১০টার দিকে ফোন করে ডেকে নিয়ে সংঘবদ্ধ মাদক কারবারিরা মহিউদ্দিনকে পিটিয়ে ও গুলি করে হত্যা করে। ঘটনার সময় কোনো রকমে প্রাণে বেঁচে ফেরেন মহিউদ্দিনের বন্ধু পলাশ। এসে ঘটনার রোমহর্ষক বর্ণনা দেন তিনি।

পলাশ বলেন, ‘মাদকের একটি বড় চালান দেশে ঢুকবে- এমন খবর পেয়ে আমি ও মহিউদ্দিন ভাই হায়দ্রাবাদনগর গ্রামে যাই। গ্রামে পৌঁছার এক মিনিটের মধ্যেই অন্তত ৩০ জনের একটি দল আমাদের ঘেরাও করে। এ সময় মাদক কারবারি মো. রাজু কোমর থেকে পিস্তল বের করে মহিউদ্দিন ভাইকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। গুলিবিদ্ধ হয়ে তিনি মাটিয়ে লুটিয়ে পড়েন। এ সময় তার মোটরসাইকেলও ভাঙচুর করা হয়। এই ফাঁকে আমি কোনো রকমে পালিয়ে আসি।’

মহিউদ্দিন ব্রাহ্মণপাড়া উপজেলার মালাপাড়া ইউনিয়নের অলুয়া গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোশারফ সরকারের ছেলে। তিনি কুমিল্লা সেনানিবাস এলাকায় পরিবার নিয়ে বাস করতেন।

সাংবাদিক মহিউদ্দিন সরকার নাইম কাজ করতেন আনন্দ টিভিতে। কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা প্রতিনিধি ছিলেন তিনি। পরে কাজ শুরু করেন কুমিল্লা থেকে প্রকাশিত ‘কুমিল্লার ডাক’ পত্রিকায়।

পূর্ব পশ্চিম/জেআর

সাংবাদিক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close