• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুরে পাউবোর জমি দখল করলেন ইউপি সদস্য

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০২২, ১১:৪৪
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে মাটি ভরাট করে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) প্রায় ৮ শতাংশ জমি দখল করা হচ্ছে। উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের হাজীমারা স্লুইচ গেট সংলগ্ন স্থানে এ জমি দখল করেন ওই ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য দিদার হোসেন মোল্লা।

স্থানীয়রা জানায়, স্লুইচ গেটের উত্তর পশ্চিম পাশে হাজীমারা-বরিশাল ঘাটের পাশে পাউবোর ৮ শতাংশ খালি ভূমি রয়েছে। ওই ভূমিতে হারুন জমাদার নামের এক ব্যবসায়ী অস্থায়ীভাবে ইট-বালুর ব্যবসা চালাচ্ছেন। হঠাৎ করে গত ২-৩ দিন ধরে মাটি এনে জমিটি ভরাট শুরু করেন দিদার মোল্লা। জায়গাটির দখল নিশ্চিত করতে ওই ব্যবসায়ীর অনেক ইট পাশের খালে ফেলে দেন। ব্যবসায়ী প্রতিবাদ করায় পাশে থাকা তার দোকানেও তালা লাগিয়ে দেওয়া হয়।

ব্যবসায়ী হারুন জমাদার বলেন, জায়গাটি দীর্ঘদিন থেকেই খালি পড়েছিল। বিভিন্নজন এখানে ইট-বালু রেখে ব্যবসা করে আসছে। খালি থাকায় সম্প্রতি আমি এখানে ইট-বালু এনে রাখি। হঠাৎ করে মেম্বার দিদার মোল্লা এখানে মাটি ফেলে ভরাট করা শুরু করেছে। তারা আমার অনেক ইট নদীতে ফেলে দেয়। এগুলো সরিয়ে না নেওয়ায় তারা আমার দোকানে তালা মেরে দিয়েছে।

ইউপি সদস্য দিদার হোসেন মোল্লা বলেন, আমি ওই ওয়ার্ডের মেম্বার হওয়ায় জমিটির প্রতি আমার একটি দাবি আছে। একসনা বন্দোবস্ত নেওয়ার জন্য আমি পাউবোর কাছে আবেদন জানিয়েছি। এর আগে এ জমি লিজ নিতে গিয়ে আমাকে সাড়ে ৩ লাখ টাকা গচ্ছা দিতে হয়েছে। এরপরেও আমি জমিটি নিতে পারিনি। এখানে ঘর তুলতে পারলে বন্দোবস্ত নিতে আমার জন্য সুবিধা হবে। কাজটি অবৈধ হলেও জমিটি দখলে রাখতে করণীয় আর কিছুই ছিল না।

পাউবোর রায়পুরের সেকশান অফিসার (এসও) মো. শাকিল বলেন, সরকারি জায়গা কেউ এভাবে দখল করে বন্দোবস্ত নিতে পারেন না। মাটি ভরাটের বিষয়টি আমরাও জানতে পেরেছি। জায়গাটি দখলমুক্ত করতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন দাশ বলেন, অবৈধভাবে জমি দখলের সুযোগ নেই। খোঁজ-খবর নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্বপশ্চিম/জেইউ/এনএন

ইউপি সদস্য,লক্ষ্মীপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close