• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ফরিদপুরে জোড়া খুনের আসামি অস্ত্রসহ গ্রেফতার

প্রকাশ:  ২৪ এপ্রিল ২০২২, ০৯:৩২
অনলাইন ডেস্ক

ফরিদপুরে স্কুলছাত্র সাব্বির বিশ্বাস (১৪) ও অটোবাইক চালক নাইম শেখকে (১৫) হত্যার সাথে জড়িত প্রধান আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় সাগরের কাছ থেকে দুই রাউন্ড গুলিসহ ১টি শুটার পিস্তল, ১৫’শ পিস ইয়াবা ও একটি মোবাইল জব্দ করা হয়।

শনিবার (২৩ এপ্রিল) বিকেলে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জামাল পাশা এ তথ্য নিশ্চিত করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ জলিল, উপ-পরিদর্শক এস আই মো. ফরহাদ হোসেন প্রমূখ।

এর আগে শুক্রবার ফরিদপুর শহরের পূর্ব কমলাপুর মহল্লার টিচার্স ট্রেনিং কলেজের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশ।

গ্রেফতার সাগর মোল্লা সাগর মোল্যা ফরিদপুর জেলা সদরের লোকমানখাঁর ডাঙ্গী এলাকার কাশেম মোল্যার ছেলে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে পুলিশের একটি টিম ফরিদপুর শহরের পূর্ব কমলাপুর এলাকায় অভিযান চালিয়ে সাগর মোল্যাকে গ্রেফতার করে। এসময় সাগরের কাছে থেকে দুই রাউন্ড গুলিসহ ১টি শুটার পিস্তল, ১৫ শ পিস ইয়াবা ও একটি মোবাইল জব্দ করা হয়। সে এলাকায় উঠতি বয়সের ছেলেদের নিয়ে মাদকসহ, চুরি দস্যুতাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, এ মামলায় এর আগে আছমত শেখ ও কিশোর অপরাধী আশিক শেখকে গ্রেফতার করা হয়েছে। তারা আদালতে স্বেচ্ছায় দোষ স্বীকার করে জবানবন্দি দেয় এবং প্রধান আসামি সাগর মোল্যার নাম প্রকাশ করে।

ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, সাগর মোল্লা একজন সিরিয়াল কিলার। এরা দ্রুত নগদ টাকা পাওয়ার আশায় সাধারণত অটোরিকশা বা অটোবাইক ছিনতাই করে বিক্রি করে থাকে। ক্ষেত্রবিশেষে এরা ৮-১০ হাজার টাকার অটোরিকশা ও অটোবাইক বা এগুলোর ব্যাটারির লোভে খুন করতেও পিছপা হয় না। এই চক্রে আরও কেউ আছে কিনা তা খুঁজে বের করা হবে।

তিনি আরও বলেন, সাগরের নামে চুরি, অস্ত্র, মাদক, হত্যাসহ মোট ৭টি মামলা বিচারাধীন রয়েছে। এরমধ্যে ৩টি হত্যা মামলা রয়েছে।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল ফরিদপুর সদর উপজেলার দয়ারামপুর এলাকায় একটি ঘাসের ক্ষেতে হাত-পা বেঁধে ও গলায় কালো কাপড় পেঁচিয়ে অটোরিকশা চালক সাব্বির বিশ্বাস (১৪)কে শ্বাসরোধ করে হত্যা করে তারা। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের গত ২০ এপ্রিল নাইম শেখ (১৫) নামে এক অটোবাইক চালককে হাত-পা বেঁধে ও গলায় শাড়ির কাপড় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে মরদেহ বস্তাবন্দি করে মাটি খুঁড়ে গর্ত করে পুঁতে রাখে ওরা। এই দুই হত্যাকাণ্ডের প্রধান পরিকল্পনাকারী ছিলো সাগর মোল্যা।

নিহত সাব্বিরের বাবা আলমগীর বিশ্বাস ঘোড়ার গাড়ি ও রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তার চার ছেলের মধ্যে মেঝো ছেলে মো. সাব্বির বিশ্বাস (১৪) নর্থ চ্যানেল ইউনিয়নের পদ্মার চর উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়াশোনা করতো। অভাবের কারণে সাব্বির মাঝে মধ্যে ব্যাটারিচালিত অটোরিকশা চালাতে গিয়ে ছিনতাইকারীদের হাতে খুন হয়।

সাগর মোল্লার নামে ফরিদপুর কোতোয়ালি থানায় ২০১৮ সালের অস্ত্র ও মাদক আইনে একটি মামলা হয়েছে। কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এস আই) ফরহাদ হোসেন বাদী হয়ে শনিবার দুপুরে মামলা দুটি করেছেন। পরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

পূর্ব পশ্চিম/জেআর

আসামি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close