• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

পাবনা শহর থেকে অপহৃত শ্রমিক উদ্ধার

প্রকাশ:  ২৪ এপ্রিল ২০২২, ২২:৫৫
অনলাইন ডেস্ক

পাবনা শহর থেকে অপহৃত শাহানুর আলী নামে এক শ্রমিককে চাটমোহর উপজেলা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণের সঙ্গে জড়িত বিকাশ এজেন্টসহ দুইজনকে আটক করা হয়েছে।

রোববার (২৪ এপ্রিল) সকালে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের সাহাপুর দিয়ারপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। অপহৃত শ্রমিক শাহানুর সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের রায়শিমুল গ্রামের বাবু খাঁর ছেলে।

আটককৃতরা হলেন- চাটমোহর উপজেলার সাহাপুর দিয়ারপাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে শাহেদ আলী (৬৫) ও বালুদিয়ার গ্রামের শুকুর আলীর ছেলে বিকাশ এজেন্ট আবুল হাশেম (৩৫)।

বিষয়টি নিশ্চিত করে চাটমোহর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, শ্রমিক শাহানুর কাজের সন্ধানে গতকাল শনিবার (২৩ এপ্রিল) পাবনা শহরে যান। রাত ৮টার দিকে শহরের আতাইকুলা রোড এলাকা থেকে তাকে অপহরণ করে একটি চক্র। শাহানুর বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা তার খোঁজ করতে থাকেন। একপর্যায়ে তাকে অপহরণ করা হয়েছে জানিয়ে পরিবারের কাছে মুঠোফোনে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

শাহানুরের স্বজনরা বিকাশের মাধ্যমে একটি নম্বরে ৭ হাজার ৫০০ টাকা পাঠান এবং পাবনা সদর থানায় এ ব্যাপারে একটি অভিযোগ করেন। পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় পাবনা সদর থানা পুলিশ নিশ্চিত হয় শাহানুরকে দিয়ারপাড়া গ্রামে আটকে রাখা হয়েছে। খবর পেয়ে পুলিশের একটি টিম ভোরে শাহেদের বাড়িতে অভিযান চালিয়ে শাহানুরকে উদ্ধার করে এবং শাহেদকে আটক করে। পরে বিকাশ এজেন্ট আবুল হাশেমকেও আটক করা হয়।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, আটকদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রাথমিকভাবে জানতে পেরেছি এই চক্রটি বিভিন্ন মানুষকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে তাদেরকে হত্যা করে। অপহৃত শ্রমিককে উদ্ধারের পর পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অন্য কেউ জড়িত থাকলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

পূর্ব পশ্চিম/জেআর

পাবনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close