• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

খুমেক হাসপাতালের আরএমও’র বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার মামলা

প্রকাশ:  ০১ মে ২০২২, ১৫:০৭
খুলনা প্রতিনিধি

খুলনায় নারী চিকিৎসক ডা. মন্দিরা মজুমদারের আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে খুমেক হাসপাতালের আরএমও ডা. সুহাস রঞ্জন হালদারের বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনার পর থেকেই অভিযুক্ত পলাতক রয়েছেন। যদিও পুলিশ বলছে আসামিকে ধরতে পুলিশি অভিযান অব্যহত রয়েছে।

পূর্বের বিয়ের ঘটনা না জানিয়ে মন্দিরা মজুমদারের সাথে প্রেমের সম্পর্ক তৈরি করেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক কর্মকর্তা ডা: সুহাস রঞ্জন হালদার। পরে তার আত্মীয়ের বাড়িতে নিয়ে একাধিকবার রাত্রিযাপন করে মন্দিরার সাথে।

আগের বিয়ের ঘটনাটি জেনে যাওয়ায় শিক্ষানবিশ চিকিৎসক তাকে বিয়ের জন্য চাপ দিতে থাকে। কিন্তু কিছুতেই রাজি হয় না সুহাস। পরে বিষয়টি জানাজানি হলে আত্মসম্মান রক্ষায় আত্মহত্যার পথ বেছে নেয় ডা. মন্দিরা।

গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় নিজের শয়নকক্ষের সিলিং ফ্যানের হুকের সঙ্গে ওড়না পেচিয়ে আত্মহত্যা করে মন্দিরা । এ ঘটনায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে শুক্রবার (২৯ এপ্রিল) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক কর্মকর্তা ডা: সুহাস রঞ্জন হালদারের বিরুদ্ধে মামলা দায়ের করেন মৃতের বাবা।

এজাহার সূত্রে জানা গেছে, সুহাস রঞ্জন হালদার পূর্বে বিয়ের ঘটনাটি না জানিয়ে প্রেম নিবেদন করলে মন্দিরা সেটি গ্রহণ করে। ওই কর্মকর্তা সিথি রানী হালদার নামে নিকট আত্মীয়ের বাসায় নিয়ে গিয়ে একাধিকবার রাত্রিযাপন করে মন্দিরা সাথে। পরে সুহাসের বিয়ের বিষয়টি জানতে পেরে শিক্ষানবিশ চিকিৎসক তাকে বিয়ের জন্য চাপ দিতে থাকে। মেডিকেল কর্মকর্তা মন্দিরাকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। পুনরায় বিয়ের প্রস্তাব দিলে তাকে হত্যাসহ বিভিন্ন ধরণের হুমকি দেওয়া হয় বলেও উল্লেখ করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় একই বছরের ১৫ নভেম্বর বেড়ানোর কথা বলে মন্দিরা মজুমদারকে মোটরসাইকেল যোগে বাইরে ঘুরতে নিয়ে যায় সুহাস রঞ্জন। বিয়ের কথা বললে তাকে মোটরসাইকেল থেকে ফেলে দেওয়া হয়। পরে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে আসে মন্দিরা।

মানসিক চাপ সহ্য করতে না পেরে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সন্ধ্যা ৭ টার দিকে মন্দিরা মজুমদার আত্মহত্যা করেন। বাবা প্রদীপ মজুমদার বাইরে থেকে ফিরে এসে মেয়েকে ডাকাডাকি করে কোন সাড়া না পেয়ে বাড়ির মালিকে ঘটনাটি জানান। পরে দরজা ভেঙ্গে ঝুলন্ত অবস্থায় মন্দিরাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃতের বাবা খুমেক এর আবাসিক মেডিকেল কর্মকর্তা সুহাস রঞ্জন হালদার ও সিথি রানী হালদারের নাম উল্লেখ করে সোনাডাঙ্গা থানা আত্মহত্যার প্ররোচণার অভিযোগ এনে এজাহার দায়ের করেন, যার নং ২১।

সোনাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মমতাজুল হক বলেন, মন্দিরা ও সুহাস রঞ্জন উভয় চিকিৎসক। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। একপর্যায়ে সুহাস বিয়েতে অস্বীকৃতি জানালে মন্দিরা আত্মহত্যা করে। এর আগে ঘটনারদিন রাতেই লাশের সুরাতহাল রিপোর্ট প্রস্তুত করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্তের জন্য প্রেরণ করা হয়। শুক্রবার সকালে আত্মহত্যা প্ররোচণার অভিযোগ এনে মৃতের বাবা মামলা করেছেন।

মামলায় যাদের নাম উল্লেখ করা হয়েছে তাদের কাউকেই খুঁজে পাওয়া যাচ্ছেনা। তবে অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে । পূর্বপশ্চিমবিডি/এসএনএস/জেএস

খুলনা,খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close