• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কুড়িগ্রামে পেট্রল-অকটেন সংকট, ভোগান্তিতে মানুষ

প্রকাশ:  ০৭ মে ২০২২, ২১:৩২
নিজস্ব প্রতিবেদক

কুড়িগ্রামে পাম্পগুলোতে পেট্রল-অকটেন সংকট দেখা দেওয়ায় ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

শনিবার (০৭ মে) জরুরি কাজে বের হওয়া নানা শ্রেণি-পেশার লোকজনকে জেলার বিভিন্ন পাম্পে গিয়ে তেল না পেয়ে চরম বিপাকে পরে ফিরে আসতে বাধ্য হয়েছেন। পাম্পগুলোতে পেট্রল-অকটেন পাওয়া না গেলেও খোলা বাজারে প্রায় দেড়গুণ বেশি দামে বিক্রি হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

কুড়িগ্রাম জেলা পেট্রলপাম্প মালিক সমিতির তথ্য মতে জেলায় প্রায় ২৫টির মতো রিফুয়েলিং স্টেশন রয়েছে। পদ্মা, মেঘনা ও যমুনা থেকে এসব পাম্পে তেল সরবরাহ করা হয়। কিন্তু ঈদের আগে বাঘাবাড়ি থেকে পাম্পগুলোতে চাহিদামতো পেট্রল সরবরাহ না করায় বিপাকে পড়েছে পেট্রলপাম্প মালিক ও ক্রেতারা। এই অচলাবস্থার সময় রেলওয়ের মাধ্যমে যে তেল আসত তাও বন্ধ হওয়ায় জেলা জুড়ে সংকট সৃষ্টি হয়েছে।

ব্যবসায়ী, চাকরিজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জানান, পাম্পগুলোতে ঘুরে পেট্রল না পেয়ে খোলা বাজারে ১ লিটার পেট্রল বা অকটেন প্রতি লিটার ১৪০ থেকে ১৫০ টাকা মূল্যে কিনতে হচ্ছে। বিষয়গুলো স্থানীয় প্রশাসনের নজরদারি করা উচিৎ।

কুড়িগ্রামের পেট্রলপাম্প মালিক সমিতিরি ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম জানান, বাঘাবাড়িতে তেলের লড়ি পাঠিয়ে বসে আছি। সেখানে তেলের যে জাহাজ আসে সেটা এখনো ভেড়েনি। তাছাড়া রেল পথে যে তেল আসত সেটাও বন্ধ থাকায় কিছুটা সংকট সৃষ্টি হয়েছে। কবে নাগাদ এই পরিস্থিতির উত্তরণ ঘটবে সেটাও বলতে পারছি না।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, এখন পর্যন্ত যে তথ্য পেয়েছি তাতে চাহিদানুযায়ী পেট্রল ও অকটেনের সরবরাহ কম। সার্বিক পরিস্থিতি বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করছি দ্রুতই এ অবস্থার অবসান হবে।

পূর্বপশ্চিমবিডি/এনজে

পেট্রল,অকটেন,সংকট,ভোগান্তি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close