• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

গণপিটুনি দিয়ে মারার নির্দেশ দেওয়া এমপির দুঃখ প্রকাশ

প্রকাশ:  ০৯ মে ২০২২, ০৯:৫১
নোয়াখালী প্রতিনিধি

দুষ্কৃতকারীদের গণপিটুনি দিয়ে মেরে ফেলার নির্দেশ দেওয়া নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম দুঃখ প্রকাশ করেছেন। রোববার (৮ মে) রাত নিজের ভেরিফাইড ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দুঃখ প্রকাশ করেন তিনি।

এইচ এম ইব্রাহিম তার ফেসবুকে লিখেন, প্রিয় চাটখিল-সোনাইমুড়ীবাসী, আসসালামু আলাইকুম। গত দুই-তিন দিন থেকে আমার একটি বক্তব্য বিভিন্ন মিডিয়ায় কাটছাঁট করে উপস্থাপনের মাধ্যমে সংবাদ পরিবেশন করা হচ্ছে। আমার মূল বক্তব্যটি ছিল ১৩ মিনিট ৫৫ সেকেন্ডের। কিন্তু সংবাদ মাধ্যমের কোথাও ৫৫ সেকেন্ড, কোথাও আবার একমিনিট ২০ সেকেন্ডের ভিডিও তৈরি করে প্রকাশ করা হয়েছে। যার ফলে বিভিন্ন সচেতন মহলে ব্যাপক মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ওই দিন আমি আমার বক্তব্যের মাধ্যমে মূলত: বোঝাতে চেয়েছি যে- আমি নিজে কোনো সন্ত্রাসী, চাঁদাবাজ, চোর, ডাকাত, মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে আশ্রয়-প্রশ্রয় দেই না। এদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নিতে আমি ওই বক্তব্যের সময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও নির্দেশনা দিয়েছি এবং উপস্থিত জনসাধারণকে জনমত তৈরি করে এসমস্ত সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে আহ্বান জানিয়েছি। বলেছি এতে করে কোনো সন্ত্রাসী মারা গেলে আমি এক নম্বর আসামি হবো, তবুও সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে হবে।

বাস্তবিক অর্থে সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিতে আমি ওই বক্তব্যটি দিয়েছিলাম। কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করতে নয়। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় হচ্ছে- আমার বক্তব্যকে কাটছাঁট করে উপস্থাপনের মাধ্যমে আমাকে এবং আইনের শাসনকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে।

আমার নির্বাচনী এলাকার মানুষ যখন তার কোনো অভিযোগ আমাকে জানায় তখন মানুষ হিসেবে এটার প্রভাব আমার মাঝেও আসে। আর সে ক্ষেত্রে আবেগপ্রবণ হয়ে অসাবধানতাবশত কিছু কথা মুখ দিয়ে বের হয়ে গিয়েছে। একজন আইন প্রণেতা হিসেবে আমার হয়ত আবেগপ্রবণ হয়ে এভাবে বক্তব্যটি দেওয়া ঠিক হয়নি।

আইন প্রণেতা হিসেবে আমি আইনের প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল। তাই যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে আমি তার জন্য আন্তরিকভাবে দুঃখিত। সকলের শান্তি ও মঙ্গল কামনা করি।

এর আগে ৬ মে (শুক্রবার) রাতে সোনাইমুড়ীর দেওটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. দেলোয়ার হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় তিনি বলেছিলেন, দুষ্কৃতকারীদের যেখানেই পাবেন গণপিটুনি দিয়ে জায়গায় মেরে ফেলবেন। কেউ মামলা করলে সেটা আমি বুঝবো। প্রয়োজনে আমি হুকুমের আসামি হবো। আপনাদের কিছুই হবে না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নোয়াখালী,প্রকাশ,দুঃখ,গণপিটুনি,নির্দেশ,এমপি,এইচ এম ইব্রাহিম

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close