• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফরিদপুর জেলা আ.লীগের সভাপতি শামীম, সম্পাদক ইশতিয়াক

প্রকাশ:  ১৩ মে ২০২২, ০০:৫৭
নিজস্ব প্রতিবেদক

ফরিদপুরে শামীম হককে সভাপতি ও ইশতিয়াক আরিফকে সাধারণ সম্পাদক করে ফরিদপুর জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। বিপুল ঘোষকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত করা হয়।

বৃহস্পতিবার(১২ মে) বিকেল ৫টার দিকে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি কাজী জাফরউল্লাহ এ ঘোষণা দেন।

শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়। দুপুর ১২টার দিকে ভার্চুয়ালি এ সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনে সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী কমিটির সভাপতি সুবল চন্দ্র সাহা। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন।

শামীম হক আগের কমিটির সহসভাপতি ছিলেন। শাহ্ মো. ইশতিয়াক আরিফ ছিলেন ওই কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক। এ সম্মেলনে সভাপতি পদে ১০ জন এবং সাধারণ সম্পাদক পদে ২১ জন প্রার্থী ছিলেন।

সম্মেলনের দ্বিতীয় পর্বে সভাপতি পদপ্রত্যাশী ১০ জনকে মঞ্চে ডেকে নেওয়া হয়। তাদের ১০ মিনিট সময় দেওয়া হয় নিজেদের মধ্যে আলোচনা করে একক নাম দিতে। একইভাবে সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ২১ জনকে ডেকে নেওয়া হয়। তাদেরও নিজেদের মধ্যে আলোচনা করে সমঝোতার মাধ্যমে একক নাম দেওয়ার প্রস্তাব দেওয়া হয়।

১০ মিনিট পর সম্মেলনের প্রধান অতিথি কাজী জাফরউল্লাহ মঞ্চে এসে জানান, সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা আলোচনা করে একক সিদ্ধান্তে আসতে পারেননি। এ সময় আমরা দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেছি। তাদের সিদ্ধান্ত অনুযায়ী জেলা আওয়ামী লীগের আগামী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের মনোনীত করা হয়েছে তারা হলেন সভাপতি পদে শামীম হক এবং সাধারণ সম্পাদক পদে শাহ্ মো. ইশতিয়াক আরিফ।

প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালের ২২ মার্চ জেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

পূর্বপশ্চিমবিডি/এনজে

ফরিদপুর,জেলা আ.লীগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close