• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

৯৯৯-এ ফোন, দুই ট্রাক উদ্ধার করল পুলিশ

প্রকাশ:  ২৪ জুলাই ২০২২, ১৮:৩৪
নিজস্ব প্রতিবেদক

জাতীয় জরুরী সেবায় কল করার ফলে চুরি যাওয়া দুটি ট্রাক উদ্ধার করা সম্ভব হয়েছে। সেই সাথে চুরির সাথে জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ। অন্যজন পলাতক রয়েছে।

রোববার (২৪ জুলাই) সকালে পৃথক জেলায় ঘটনা দুটি ঘটে।

চুয়াডাঙ্গা সদর থেকে ভোর রাত সোয়া তিনটার দিকে এক ব্যক্তি ফোন করেন। ফোনের অপরপান্ত থেকে জানান, তার বাসা থেকে একটি ট্রাক চুরি হয়ে গেছে। ট্রাকটি এখন দর্শনার দিকে যাচ্ছে। ওই ব্যক্তির এমন ফোন পেয়েই বিষয়টি দ্রুত থানা পুলিশকে জানানো হয়। এরপর থানা পলিশ সেই চুরি যাওয়া ট্রাকের পিছু নিয়ে সেটি উদ্ধারসহ একজনকে গ্রেফতার করেছে। তার নাম রেজোয়ান হোসেন (২১)। রেজোয়ানের গামের বাড়ি দর্শনা এলাকায়।

রোববার সকালে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার সাত্তার।

তিনি জানান, আজ ভোরে মোক্তার নামে একজন চুয়াডাঙ্গা সদর থেকে কল করেন। তিনি জানান তার যশোর (ট-১১-০৯৮০) নম্বরের ট্রাকটি রাতের কোনো এক সময় চুরি হয়ে গেছে। সেটি গাড়ির লক ভেঙ্গে চুরি করা হয়। তবে নাইট গার্ড তাকে জানিয়েছেন, ট্রাকটি দর্শনার দিকে গেছে। তার এমন তথ্য পেয়েই কনষ্টেবল মাহফুজ তাৎক্ষণিকভাবে চুয়াডাঙ্গা জেলা পুলিশ নিয়ন্ত্রণ কক্ষে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করেন। পরে ওই থানার এসআই এনায়েত হোসেন এবং সংশ্লিষ্ট থানা পুলিশের সাথে যোগাযোগ করে পুলিশী তৎপরতা শুরু করা হয়। চুয়াডাঙ্গা জেলার সব থানার টহল দল গুলো তৎপর হয়ে ওঠে। অবশেষে ভোর চারটার দিকে দামুড়হুদা থানার টহল পুলিশ দল ট্রাকটিকে দেখতে পায়। দামুড়হুদা দাখিল মাদরাসার সামনে ব্যারিকেড দিয়ে ট্রাকটি আটকানো হয় এবং চোর রেজোয়ানকে আটক করা হয়। উদ্ধারকৃত ট্রাক ও চোরকে সদর থানায় হস্তান্তর করা হয়েছে। এএসআই ফায়েদুর রহমান ট্রাকটি উদ্ধার ও চোরকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

অনদিকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থেকে আজ সকাল সাড়ে সাতটায় একজন কল করেন। তিনি জানান, ঢাকা সিলেট হাইওয়ের পাশে তার এলপি গ্যাসের দোকান রয়েছে। দোকানের পাশে ২২০ গ্যাস সিলিন্ডার ভর্তি একটি মিনি ট্রাক রাখা ছিলো। সকালে তিনি দোকানে এসে দেখেন ট্রাকটি চুরি হয়ে গেছে। ট্রাকটিতে জিপিএস লাগানোর ফলে তিনি দেখতে পাচ্ছেন সেটি এখন ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের শ্রীনগরের হাসাড়া ফিলিং স্টেশনের সামনে চলন্ত অবস্থায় আছে।

ওই বক্তির এমন ফোন পাওয়ার পর দ্রুত বিষয়টি শ্রীনগর থানা এবং হাসাড়া হাইওয়ে থানাকে জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানানো হয়। পরে এএসআই রবিয়ার হোসেন এবং সংশ্লিষ্ট থানা পুলিশের সাথে যোগাযোগ করে পুলিশ তৎপরতা শুরু করে। তারা হাসাড়া হাইওয়ে পুলিশ ব্যরিকেড দিয়ে মিনি ট্রাকটি খুঁজতে থাকে। এক পর্যায়ে রাস্তার পাশে থামানো অবস্থায় মিনি ট্রাকটি উদ্ধার করা হয়। পুলিশের তৎপরতা টের পেয়ে চোর ট্রাকটি থামিয়ে পালিয়ে যায়।

পূর্বপশ্চিম/ম

৯৯৯

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close