• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সিলেটে চেতনাহীন অবস্থায় ৫ প্রবাসীকে উদ্ধার, বাবা-ছেলের মৃত্যু

প্রকাশ:  ২৬ জুলাই ২০২২, ১৭:২৭
সিলেট প্রতিনিধি

সিলেটের ওসমানী নগরের তাজপুর এলাকার একটি বাসা থেকে অচেতন অবস্থায় একই পরিবারের ৫ জনকে উদ্ধার করেছে পুলিশ। পরে তাদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দুজনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। তারা সম্পর্কে বাবা-ছেলে। বাকি তিনজনের অবস্থাও আশঙ্কাজনক। তারা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর ১২টার দিকে ওই পাঁচজনকে উদ্ধার করা করা হয়।

সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানান, ওই পরিবারটি প্রায় ৩০-৩৫ বছর ধরে যুক্তরাজ্য প্রবাসী। গত ১২ জুলাই তারা ঢাকায় ফেরে। ১৮ তারিখ ঢাকা থেকে সিলেটে আসে। তাদের গ্রামের বাড়ি ওসমানী নগরের দিরায়তে। ভালো আবাসিক ব্যবস্থা পেতে বাড়ি থেকে ৭-৮ কিলোমিটার দূরে তাজপুরে বাসা ভাড়া নেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, বিষক্রিয়ার কারণে মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

মৃতরা হলেন উপজেলার দয়ামীর ইউনিয়নের বড় ধিরারাই গ্রামের যুক্তরাজ্য প্রবাসী রফিকুল ইসলাম (৫৫) ও ছেলে মাইকুল ইসলাম (১৬)। আইসিইউতে ভর্তি বাকিরা হলেন, রফিকুলের স্ত্রী হোসনে আরা (৪৫), ছেলে সাদেকুল (২৫) ও মেয়ে সামিরা ইসলাম (২০)।

স্থানীয়রা জানান, ওই বাড়ির এক রুমে রফিকুল ইসলাম ও তার স্ত্রী-পুত্রসহ পাঁচজন রাতে ঘুমিয়েছিলেন। আরেক রুমে তার শ্বশুর-শাশুড়ি ও শ্যালকসহ ৪-৫ জন ঘুমিয়েছিলেন। সকালে রফিকুলদের অনেক ডাকাডাকির পরেও সাড়া না পেয়ে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-তে কল করা হয়। পরে দুপুর ১২টায় পুলিশ এসে অচেতন অবস্থায় তাদের উদ্ধার করে।

এ ঘটনায় আত্মীয়-স্বজনদের কয়েকজনকে অনানুষ্ঠানিকভাবে প্রশ্ন করেছে পুলিশ। এছাড়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত শুরু করছে বলে জানা গেছে।

পূর্বপশ্চিম- এনই

সিলেট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close