• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অনিয়ম-দূর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

প্রকাশ:  ২৯ জুলাই ২০২২, ১৮:১১
লালমনিরহাট প্রতিনিধি

লালালমনিরহাটের হাতীবান্ধায় অনিয়ম ও দূর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক শামসুন্নাহার ছবিকে সাময়িক বরখাস্থ করা হয়েছে।

বৃহস্পতিবার(২৮ জুলাই) সন্ধ্যায় হাতীবান্ধা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার বেলাল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

সাময়িক বরখাস্থাদেশ প্রাপ্ত শামসুন্নাহার ছবি উপজেলার পশ্চিম সারডুবী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

জানা গেছে, ১৮ জুলাই বিদ্যালয়ে দেরিতে আসার বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক শামসুন্নাহার ছবি এক শিক্ষার্থীর অভিভাবককে স্যান্ডেল দিয়ে মারধর করে। এরপর অভিভাবকরা এসে অবরুদ্ধ করে রাখে ওই শিক্ষিকাকে। খবর পেয়ে হাতীবান্ধা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার বেলাল হোসেন প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে অভিভাবকরা বাড়ি ফিরে যান। এরপর ১৯ জুলাই দুপুরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে মানববন্ধন করেন অভিভাবকরা। নিজের দোষ ঢাকতে স্থানীয় ১১জন অভিভাবকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেন প্রধান শিক্ষক ছবি। এ ঘটনায় প্রধান শিক্ষিকা শামসুন্নাহার ছবি'র অপসরন দাবি করে বিদ্যালয়ে শিক্ষার্থী পাঠানো বন্ধ করেন অভিভাবকরা। ফলে ৫দিন বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকে।

সেই থেকে শিক্ষকরা বিদ্যালয়ে আসলেও গত ৫দিন থেকে কোন শিক্ষার্থী বিদ্যালয় আসেনি। ফলে বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকে।

এদিকে গত মঙ্গলবার(২৬ জুলাই) অভিভাবক সমাবেশ ডাকেন বিদ্যালয় কর্তৃপক্ষ। যেখানে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার বেলাল হোসেন আসলেও সমাবেশে আসেননি কোন অভিভাবক ও শিক্ষার্থী। অবশেষে অভিযুক্ত প্রধান শিক্ষিকা শামসুন্নাহার ছবিকে সাময়িক বরখাস্থ করা হয়।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার বেলাল হোসেন বলেন, পাঠদান বন্ধসহ নানা অভিযোগের প্রেক্ষিতে ওই প্রধান শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া অবদি এই আদেশ বহাল থাকবে।

পূর্বপশ্চিম/ম

লালমনিরহাট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close