• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কয়রায় ভূয়া ইউএনও গ্রেপ্তার, ৬ মাসের কারাদন্ড

প্রকাশ:  ৩১ জুলাই ২০২২, ২১:২৯
খুলনা প্রতিনিধি

খুলনার কয়রায় আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার ঘটনায় চক্রের মূল হোতা ভূয়া ইউএনও মোঃ সাকিব সরদার (২৫) কে আটক করেছে পুলিশ।

সম্পর্কিত খবর

    রোববার (৩১ জুলাই) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের কয়রা বাজার থেকে তাকে আটক করা হয়। সে উপজেলার মহারাজপুর ইউনিয়নের সিমলারআইট গ্রামের মোঃ সিরাজুল ইসলামের ছেলে।

    সর্বশেষ রোববার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস প্রতারক সাকিবকে ৬মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

    জানা যায়, গত কয়েক মাস যাবত ঐ প্রতারক চক্রটি উপজেলার বিভিন্ন এলাকার মানুষকে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নামে অর্থ হাতিয়ে নিয়ে আসছিল। চক্রের মূল হোতা সাকিব ইউএনও পরিচয়ে ভুক্তভোগী সহজ-সরল মানুষদের সাথে মোবাইলে কথা বলতো।

    বিষয়টি জানাজানি হলে গত কয়েকমাস আগে প্রতারণার শিকার স্থানীয়রা চক্রের আর এক সদস্য উপজেলার মহারাজপুর ইউনিয়নের কালনা গ্রামের বাসিন্দা আব্দুর সাত্তার সানাকে আটক করে থানা পুলিশে সোপর্দ করেন।

    এ বিষয়ে কয়রা থানার অফিসার ইনচার্জ এ বি এম এস দোহা (বি পি এম) জানান, প্রতারক সাকিব দীর্ঘ দিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় ইউএনও পরিচয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নামে প্রতারণ করে আসছিল। রোববার দুপুরে তাকে আটক করে ভ্রাম্যমান আদালতে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস জানান, সাকিব দীর্ঘ দিন যাবত উপজেলার বিভিন্ন এলাকায় ইউএনও পরিচয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নামে প্রতারণ করে আসছিল। বিষয়টি এলাকায় জানাজানি হলে চক্রেয় মূল হোতা ইউএনও পরিচয়দানকারী সাকিব আত্মগোপন করে। সর্বশেষ আজ রোববার দুপুরে সে কোর্টে একটি মামলার সাক্ষী দিতে হাজির হলে তাকে আটক করে ভ্রাম্যমান আদালতে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

    পূর্বপশ্চিমবিডি/নাদীর/এআই

    ভূয়া ইউএনও

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close