• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

এসির বিষাক্ত গ্যাসে প্রাণ গেল স্বামী-স্ত্রীর

প্রকাশ:  ২০ আগস্ট ২০২২, ১৭:৪১
ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির রাজাপুরে এসি থেকে বের হওয়া গ্যাসের বিষক্রিয়ায় এক মুদি দোকানি ও তার স্ত্রীর মৃত্যু হয়েছে। এতে অসুস্থ হয়েছেন আরও তিনজন।

শনিবার (২০ আগস্ট) দুপুরে উপজেলার দক্ষিণ তারাবুনিয়ার চান্দের বাড়ী গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, মো. ফোরকান হাওলাদার (৫৫) ও তার স্ত্রী মাহিনুর বেগম (৪৫)। এ ঘটনায় নিহতের ছেলেসহ আরও তিনজন আহত হয়েছেন। আহতদের বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাজাপুর থানার উপ-পরিদর্শক সনজীব জানান, বেলা সাড়ে ১১টার দিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। ইতোমধ্যে এলাকার লোকজন অসুস্থদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান।

এসি থেকে নির্গত গ্যাসের বিষক্রিয়ায় এ দুর্ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে পুলিশ ধারনা করছে বলেও জানান তিনি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সাতুরিয়ার আমতলা বাজারের ব্যবসায়ী ফোরকান হাওলাদার জেনারেটর চালিয়ে বাড়ির একটি কক্ষে এসি ছেড়ে স্ত্রী মাহিনুর বেগম, ছেলে মাইনুল ইসলাম, ছোট ভাইয়ের স্ত্রী মাহফুজা বেগম ও ভাইয়ের মেয়ে মারামনিকে নিয়ে ঘুমিয়ে পড়েন। সকালে এসিতে বিকট শব্দ হয়। এরপরই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে ওই কক্ষে। সেখানে ঘুমিয়ে থাকা পাঁচজনই অসুস্থ হয়ে পড়েন। সকালে তাদের কোনো সারা শব্দ না পেয়ে বড়ভাই সেলিম হাওলাদার বেলা ১১টার দিকে গেটের তালা ভেঙে ভেতরে গিয়ে লোকজন নিয়ে তাদের উদ্ধার করেন। এর মধ্যে ব্যবসায়ী ফোরকান হাওলাদার ও তার স্ত্রী মাহিনুর বেগমকে মৃত অবস্থায় পাওয়া যায়। আহতরা অজ্ঞান ছিল, তাদের উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, জেনারেটর দিয়ে এসি চালানোর কারণেই মৃত্যু হয়েছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হবে। আহাদের সুচিকিৎসার ব্যবসা করা হয়েছে।

পূর্বপশ্চিম- এনই

ঝালকাঠি,এসি বিস্ফোরণ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close