• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নালায় পড়ে মৃত্যু, ৬০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে রুল

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩৫
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ফুটপাত থেকে পা পিছলে নালায় পড়ে সালামত নামে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ৬০ লাখ টাকা কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিচারপতি খিজির আহমেদ চৌধুরী ও বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র, সচিব ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে, চট্টগ্রামে ফুটপাত থেকে পা পিছলে নালায় পড়ে সালামত নামে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে রিট দায়ের করেন ভিকটিমের ছেলে শাকেরুল্লাহ মহিম। গত ২৬ আগস্ট পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন সংযুক্ত করে রিট দায়ের করা হয়।

প্রতিবেদনে বলা হয়, আগের রাতের বৃষ্টিতে ডুবে গিয়েছিল বেশির ভাগ সড়ক। ২৫ আগস্ট দুপুরে জলমগ্ন ফুটপাত দিয়ে হেঁটে যাচ্ছিলেন তিনি। হঠাৎ পা পিছলে নালায় পড়ে ডুবে যান। রাত ১০টা পর্যন্ত তার খোঁজ মেলেনি।

রাতভর ভারি বৃষ্টিতে ২৬ আগস্ট চট্টগ্রাম মহানগরীতে ছিল ব্যাপক জলজট। সীমাহীন দুর্ভোগে পড়ে নগরবাসী। দুপুরে মুরাদপুর এলাকায় খরস্রোতা নালায় পড়ে মুহূর্তে তলিয়ে যান বছর চল্লিশের ওই ব্যক্তি। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় সন্ধ্যা পর্যন্ত তল্লাশি চালিয়েও তার সন্ধান মেলেনি।

সালামত নামের ওই ব্যক্তি নগরীর চকবাজার এলাকায় বাস করেন বলে প্রাথমিকভাবে তথ্য পেয়েছে পাঁচলাইশ থানার পুলিশ। থানার ওসি জাহিদুল কবির বলেন, খরস্রোতা ওই নালায় এক ব্যক্তিকে পড়ে যেতে দেখা গেছে। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় সন্ধ্যা পর্যন্ত তল্লাশি চালিয়েও খোঁজ পাওয়া যায়নি। নিখোঁজ ব্যক্তির নাম সালামত বলে জানা গেছে।

চট্টগ্রাম,নালা,ক্ষতিপূরণ,মৃত্যু

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close