• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মৌলভীবাজারে জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, নিহত ২

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০২২, ২৩:১৪
মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় জমিসংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ২ জন নিহত ও উভয় পক্ষের অন্তত ৫ জন আহত হয়েছেন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বেলা তিনটার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের তুলাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- তুলাপুর গ্রামের নূর মিয়ার ছেলে হেলাল মিয়া (৪০) ও কাজল মিয়া (২২)।

আহতরা হলেন- জুবায়ের মিয়া (২৫), পংকি মিয়া (৬০), ইউপি সদস্য মো. লুৎফুর রহমান (৪৫), ঝুনুর ও চেমাই দাস। আহতরা বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজু দাশ ও ধীরু দাশের মধ্যে জমি নিয়ে বিরোধ ছিল। শুক্রবার রাজু দাশের লোকজন বিরোধপূর্ণ জায়গায় গাছ রোপণ করতে আসলে ধীরু দাশ ও রাজু দাশের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পরিবারের সদস্যরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় এলাকার ইউপি সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলে তার ওপরও হামলা করে রাজু দাশের লোকজন। হামলায় ইউপি সদস্যের সঙ্গে থাকা হেলাল মিয়া ও কাজল মিয়া গুরুতর আহত হন। আহত হেলাল মিয়া ও কাজল মিয়াকে হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

ইউপি সদস্য লুৎফুর মিয়া বলেন, ধীরু দাশ ও রাজু দাশের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরেই বিরোধ চলছিলো। বিরোধ মীমাংসার জন্য আমি সালিস করি। আজ রাজু দাশের লোকজন জোরপূর্বক জমি দখল করতে আসলে সালিস হিসেবে আমি পরিস্থিতি শান্ত করতে ঘটনাস্থলে যাই। তখন রাজু দাশের লোকজন উত্তেজিত হলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সালিস পক্ষের দুজন নিহতসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।

রাজনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায় বলেন, ঘটনার সঙ্গে জড়িত ৩ জনকে আটক করেছে পুলিশ। মামলার প্রস্তুতি চলছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিহত,সংঘর্ষ,মৌলভীবাজার,জমি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close