• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ছাদ খোলা জিপে আনাই-আনুচিং-মনিকাকে বরণ করল খাগড়াছড়ি

প্রকাশ:  ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৭
খাগড়াছড়ি প্রতিনিধি

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২২ জয়ী দলের খাগড়াছড়ির তিন ফুটবলার এলাকায় ফিরেছেন। আনাই-আনুচিং-মনিকা ও দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমাকে ছাদ খোলা জিপ ও মোটর শোভাযাত্রায় বরণ করে নেন স্থানীয়রা।

শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে রাঙামাটি থেকে সড়কপথে খাগড়াছড়ির ঠাকুরছড়া পৌঁছান তারা। এরপর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা ও খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার নেতারা তাদের ফুল দিয়ে বরণ করেন।

ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয় মাঠে আগে থেকেই একটি সুসজ্জিত ছাদ খোলা জিপ রাখা ছিল। এই জিপে তিন ফুটবলার ও কোচকে নিয়ে শুরু হয় শোভাযাত্রা। জিপের সঙ্গে ছিল মোটরসাইকেল। খাগড়াছড়ির গুরুত্বপূর্ণ শহর ঘুরে শোভাযাত্রা শেষ হয় জেলা স্টেডিয়ামে।

স্টেডিয়ামে অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু সাঈদের সভাপতিত্বে আনাই মগিনী, আনুচিং মগিনী ও মনিকা চাকমাকে সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন এমপি বাসন্তী চাকমা।

ফুটবলারদের শুভেচ্ছা জানিয়ে বাসন্তী বলেন, ‘জয়ের স্রোতে তোমরা গা ভাসিয়ে দিও না। বিভিন্ন জনপদে ছড়িয়ে থাকা খুদে ফুটবলারদের তুলে আনতে হবে। তৃষ্ণার মতো একদিন কোচের দায়িত্ব নিতে হবে।’

‘তোমরা বৃহত্তর চট্টগ্রামের গর্ব। আমাদের মেয়েরা সাফ জয় করে ঘরে ফিরেছে। এটা আমাদের সবার গর্ব। দুর্গম জনপদে বেড়ে উঠেও আনাই-আনুচিং-মনিকারা খাগড়াছড়ির মুখ উজ্জ্বল করেছে।’

শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশ নারী ফুটবল দলের সাবেক অধিনায়ক ও সহকারী কোচ তৃষ্ণা চাকমা বলেন, ‘খাগড়াছড়িবাসীর কাছে আমরা কৃতজ্ঞ। তাদের ভালোবাসায় আমরা সিক্ত। আপনাদের অনুপ্রেরণায় আমাদের সাফজয়ী মেয়েরা আরও এগিয়ে যাবে।’

জেলা পুলিশ সুপার মো. নাইমুল হক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, সহসভাপতি মো. নুরুল আযম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, পার্বত্য জেলা পরিষদের সদস্য শতরূপা চাকমা, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফারজানা আযম ও মনিকা চাকমাও এই অনুষ্ঠানে বক্তব্য দেন।

এরপর জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুটবলারদের ক্রেস্ট ও টি-শার্ট দেওয়া হয়। জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রত্যেককে দেওয়া হয় এক লাখ টাকার চেক। এ ছাড়া বিভিন্ন সংস্থার পক্ষ থেকে এই চারজনকে ক্রেস্ট দেওয়া হয়েছে।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম দিদার, লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবুল চৌধুরী, পার্বত্য জেলা পরিষদের সদস্য শাহেনা আক্তার ও খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া।

খাগড়াছড়ি,ফুটবল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close