• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

শীতলক্ষ্যা সেতু হেঁটে পার হতে মানুষের ঢল

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২২, ১৬:২৪
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন ঘোষণার পর সেতু দিয়ে হেঁটে পার হতে মানুষের ঢল নামে। বহুল প্রত্যাশিত সেতুটি চালু হওয়ায় সাধারণ মানুষ উচ্ছ্বসিত।

সোমবার (১০ অক্টোবর) দুপুর ১২টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির উদ্বোধন করেন শেখ হাসিনা।

সড়ক ও জনপথ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধন করেছেন। আজ রাত ১২টা ১ মিনিট থেকে নির্দিষ্ট হারে টোল দিয়ে যানবাহন পারাপার হতে পারবে।

৮৫ বছর বয়সী আবদুর রশিদ বন্দর উপজেলার ফরাজীকান্দা এলাকার বাসিন্দা। তিনি অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। সেতু উদ্বোধন অনুষ্ঠানস্থলে লাঠি হাতে এসেছেন। তিনি বলেন, তার দাদা ও বাবা-চাচারা নৌকায় শীতলক্ষ্যা নদী পারাপার হয়েছেন। তিনি তার ৮৫ বছর পর্যন্ত নদী দিয়ে খেয়া পারাপার হয়েছেন। এখন আর ঝুঁকি নিয়ে খেয়া পারাপার হতে হবে না, এটা ভাবতে আনন্দ লাগছে।

সেতু হওয়ায় দুই পারের (শহর ও বন্দরের) সঙ্গে বন্ধন প্রসারিত হয়েছে বলে উল্লেখ করে মহানগর জাতীয় পার্টির সহসভাপতি আবুল বাশার বাসেদ বলেন, আগে গাড়ি চলতে পারতো না। এখন সড়কপথে যাতায়াতের সুযোগ সৃষ্টি হওয়ায় বন্দরের উন্নয়ন হবে। শিল্পকারখানা গড়ে উঠবে। স্থানীয় বাসিন্দাদের যোগাযোগ সহজ হবে ও কর্মসংস্থান তৈরি হবে।

সেতুটির টোল প্লাজা প্রান্তে ভিডিও কনফারেন্সের উদ্বোধনী মঞ্চে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের সংসদ সদস্য সেলিম ওসমান, সংসদ সদস্য শামীম ওসমান, সংসদ সদস্য নজরুল ইসলাম, সংসদ সদস্য লিয়াকত হোসেন, ঢাকা রেঞ্জের পুলিশের ডিআইজি হাবিবুর রহমান, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল প্রমুখ।

এদিকে সেতু উদ্বোধনকে কেন্দ্র করে সেতু ও আশপাশের এলাকায় বিভিন্ন রঙের পতাকা লাগানো হয়েছে। বিভিন্ন ব্যানার–ফেস্টুন লাগানো হয়েছে। বিভিন্ন স্থান থেকে উদ্বোধনী মঞ্চের স্থানে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগ দেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নারায়ণগঞ্জ,ঢল,শীতলক্ষ্যা সেতু,মানুষ,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close