• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

গাজীপুরে বিএনপির শোক র‌্যালিতে পুলিশের লাঠিপেটা, গুলি

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২২, ২৩:০০
গাজীপুর প্রতিনিধি

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাজীপুরে শোক র‌্যালিকে কেন্দ্র পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের লাঠিপেটা, টিয়ারগ্যাস ও শটগানের গুলি ছুড়ে।

সোমবার বিকেলে গাজীপুর মহানগরীর জয়দেবপুরে রাজবাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় চার পুলিশসহ অন্তত ২০ বিএনপি নেতাকর্মী আহত হন।

বিএনপি নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সাম্প্রতিক সময় দেশের বিভিন্ন স্থানে পাঁচ নেতাকর্মী নিহতের ঘটনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাজীপুর জেলা বিএনপি স্মরণসভা ও শোক র‌্যালির আয়োজন করে। বিকেল ৪টার দিকে জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলনের সভাপতিত্বে সভা শুরু হয়। সাধারণ সম্পাদক রিয়াজুল হান্নানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রম সম্পাদক হুমায়ুন কবীর খান, সদস্য কাজী সাইয়েদুল আলম বাবুল, মো. হেলাল উদ্দিন, কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি আজিজুর রহমান পেরা প্রমুখ। সভা শেষে নেতাকর্মীরা শোক র‌্যালি বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে র‌্যালি বের করার চেষ্টা করলে পুলিশ ব্যানার কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলে। এ সময় পুলিশ এবং বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ধাক্কাধাক্কি হয়। একপর্যায়ে লাঠিপেটা করলে বিএনপি কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। পুলিশ বিএনপি নেতাকর্মী ও দলীয় কার্যালয় লক্ষ্য করে টিয়ার সেল, শটগানের গুলি ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। এতে ওই এলাকার আতঙ্ক ছড়িয়ে পড়ে। দোকান-পাট ও রাজবাড়ি সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনায় চার পুলিশসহ অন্তত ২০ বিএনপি নেতাকর্মী আহত হন।

গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান জানান, শান্তিপূর্ণভাবে শোক শেষে র‌্যালি বের করতে চাইলে পুলিশ বাধা দেয় এবং ব্যানার কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলে বেদম লাঠিপেটা শুরু করে। এ ছাড়া দলীয় অফিস ও নেতাকর্মীদের লক্ষ্য করে টিয়ারগ্যাস ও শটগানের গুলি ছুড়ে। এতে তাদের ২০-২৫ নেতাকর্মী আহত হয়। কালীগঞ্জ উপজেলা যুবদলকর্মী জাকির হোসেন গুলিবিদ্ধ হন। তার দাবি পুলিশ অন্তত ১৫ জনকে আটক করে থানায় নিয়ে গেছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রেজওয়ান আহমেদ জানান, বিএনপি নেতাকর্মীরা সড়ক বন্ধ করে মিছিলের চেষ্টা করে। রাস্তা বন্ধ না করতে তাদের অনুরোধ করা হয়। এ সময় বিএনপি কর্মীরা পুলিশকে লাঠিপেটা ও ইটপাটকেল ছুড়ে। এতে তাদের চার পুলিশ আহত হয়। পরে রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়ে পরিস্থিতি শান্ত করা হয়। আহত পুলিশ সদস্যরা শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। কয়েকজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়।

গাজীপুর,বিএনপি,শোক র‌্যালি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close