• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নয় প্রতিষ্ঠানকে ২৭ লাখ টাকা জরিমানা

প্রকাশ:  ১১ অক্টোবর ২০২২, ২২:২০
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা ও কেরাণীগঞ্জ এলাকায় মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, অবৈধ রাসায়ানিকদ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ৯টি প্রতিষ্ঠানকে ২৭ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এই জরিমানা করে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। আদালতকে সহায়তা করে বিএসটিআইয়ের প্রতিনিধি ও র‌্যাবের একটি দল।

র‌্যাব-১০ অধিনায়ক পুলিশের অতিরিক্ত উপ মহাপরিদর্শক (এডি.ডিআইজি) মোহাম্মদ ফরিদ উদ্দিন সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, অভিযানে ভ্রাম্যমাণ আদালত মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, অবৈধ রাসায়ানিক দ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে যাত্রাবাড়ীর শাওন কনজ্যুমার প্রডাক্টসকে ৪ লাখ টাকা, আহাদ কনজ্যুমার প্রডাক্টসকে ১ লাখ, আলিফ কনজ্যুমার প্রডাক্টসকে ২৫ হাজার, আসাদ কনজ্যুমার প্রডাক্টসকে ১ লাখ, সিল্কা সিলিং ফ্যানকে ৫০ হাজার টাকা, ওয়াইকন সিলিং ফ্যানকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া, ডেমরার ডাইনামিক কনজ্যুমার অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিসকে ৫ লাখ লাখ টাকা, কেরানীগঞ্জের আজাদ কনজ্যুমার প্রডাক্টসকে ৫০ হাজার টাকা, এ এল সুপার ওর্য়াসকে ১০ লাখ টাকা ও যাত্রাবাড়ীর এক ব্যবসায়ী লাইলি মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে আদালতের নির্দেশে জব্দ করা প্রায় ৫০ হাজার টাকা মূল্যের মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, অবৈধ রাসায়ানিক দ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী জব্দ ও ধ্বংস করা হয়।

ভ্রাম্যমান আদালত,জরিমানা,নয় প্রতিষ্ঠান

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close