• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গাইবান্ধায় উপ-নির্বাচন: ৪৩ কেন্দ্রের ভোট স্থগিত

প্রকাশ:  ১২ অক্টোবর ২০২২, ১৩:৩৫ | আপডেট : ১২ অক্টোবর ২০২২, ১৩:৩৮
গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা-৫ আসনের (ফুলছড়ি-সাঘাটা) উপ-নির্বাচনে অনিয়ম, কারচুপি ও জালিয়াতির অভিযোগ পেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এতে করে ৪৩টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে দেওয়া হয়।

বুধবার (১২ অক্টোবর) নির্বাচন কমিশনের সহকারী পরিচালক আরশাদুল হক সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনে বিভিন্ন অনিয়মের কারণে ১৪৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৩টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

এর আগে সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। কিন্তু ভোটগ্রহণের শুরুতেই অনিয়ম, কারচুপি, জালিয়াতি, কেন্দ্র দখল এবং গোপন কক্ষে বিভিন্ন লোকজনের উপস্থিতির কারণে ভোট দিতে না পারার অভিযোগ আসতে থাকে ইসিতে। এসব অভিযোগে ৪৩টি কেন্দ্রের ভোট স্থগিত করে ইসি।

গাইবান্ধা-৫ আসনের নির্বাচনী এলাকায় মোট এক হাজার ২৪২টি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। ১৪৫টি ভোটকেন্দ্রের ভেতরে দুটি করে ২৯০ এবং ৯৫২টি ভোটকক্ষের সবকটির ভেতরে (গোপন বুথ ছাড়া) সিসিটিভি স্থাপন করা হয়।

এছাড়া ভোটগ্রহণ সরাসরি পর্যবেক্ষণের জন্য ঢাকার নির্বাচন ভবনে একটি পর্যবেক্ষণকেন্দ্র স্থাপন করা হয়েছে। এখান থেকেও সিসিটিভির মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করে ইসি।

ইসি সূত্র জানায়, সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার ৭টি ইউনিয়ন নিয়ে গাইবান্ধা-৫ আসন গঠিত। এরমধ্যে সাঘাটা উপজেলার হলদিয়া ইউনিয়ন এবং ফুলছড়ি উপজেলা গজারিয়া, ফুলছড়ি, এরেন্ডাবাড়ী, ফজলুপুর ইউনিয়ন চরাঞ্চল ও দুর্গম হওয়ায় ওই এলাকায় জিএসএম রাউটার ব্যবহার করে সিসিটিভিতে পর্যবেক্ষণ কার্যক্রম চলছে।

গাইবান্ধা-৫ আসনটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গঠিত। এরমধ্যে সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটিসহ মোট ১৭টি ইউনিয়ন মিলে ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ জন।

এ উপ-নির্বাচনে সাঘাটা উপজেলায় ৮৮টি এবং ফুলছড়ি উপজেলায় ৫৭টিসহ মোট ১৪৫টি কেন্দ্রে ৯৫২টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

আসনটিতে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীকে মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু (লাঙল), বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা), স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ (আপেল) ও সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)।

পূর্বপশ্চিমবিডি/এসএম

স্থগিত,গাইবান্ধা,উপ-নির্বাচন,ভোট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close