• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

খুলনা জেলা পরিষদ নির্বাচনে দ্বি-মুখী লড়াইয়ের সম্ভাবনা

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০২২, ১৮:৫২
খুলনা প্রতিনিধি

রাত পোহালেই খুলনা জেলা পরিষদ নির্বাচন। ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশনসহ নিজ নিজ উপজেলা প্রশাসন।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

পাইকগাছায় এবারই প্রথম কোন নির্বাচনে ইভিএম (ইলেকট্রিক) পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। তবে ভোটারদের সকলেই জনপ্রতিনিধি তাই সাধারণের মধ্যে ইভিএম উপলব্ধি না পৌঁছালেও আগ্রহের কমতি নেই।

নির্বাচন কমিশন এবারের নির্বাচনী এলাকার নির্ধারিত সীমানা অনুযায়ী জেলার পাইকগাছা উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে ৩নং সাধারণ ওয়ার্ড গঠন করেছে। সে হিসেবে ১০টি ইউনিয়ন, ১টি পৌরসভা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের মোট ভোটার সংখ্যা ১৪৬টি।

পাইকগাছা ৩ নং ওয়ার্ড থেকে সাধারণ একটি সদস্য পদে মোট পাঁচ জন প্রার্থী পরস্পরকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে হাতি প্রতীক নিয়ে নির্বাচন করছেন উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জি,এম, আব্দুর রাজ্জাক রাজু, বৈদ্যুতিক পাখা প্রতীকে নির্বাচন করছেন মো. রবিউল ইসলাম রবি গাজী, তালা প্রতীকে নির্বাচন করছেন আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. শেখ তৈয়ব হোসেন নূর, বক প্রতীক নিয়ে নির্বাচন করছেন সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল ও টিউবওয়েল প্রতীকে নির্বাচন করছেন সালমানআলী শেখ।

মূল চেয়ারম্যান পদের পাশাপাশি সংরক্ষিত মহিলা সদস্য ও বিশেষ করে সাধারণ সদস্য পদের স্ব স্ব প্রার্থীরা ভোটারদের কাছে ভোট প্রার্থনার পাশাপাশি সব ধরনের প্রচার প্রচারণা শেষ করেছে। যদিও নির্বাচনের আগের দিন রোববার (১৬ অক্টোবর) প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন।

পাইকগাছা ওয়ার্ডে সাধারণ সদস্য পদে প্রার্থীরা সকলেই জয়ের ব্যাপারে আশাবাদী হলেও প্রথম সকালে ত্রি-মুখী ও সর্বশেষ দ্বি-মুখী লড়াইয়ের ধারণা করা হচ্ছে।

নির্বাচনে সর্বোচ্চ আলোচিত প্রার্থী জি. এম আব্দুর রাজ্জাক রাজু তার প্রতিক্রিয়ায় বলেন, জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। তিনি আশা করেন, এলাকার উন্নয়ন ও যোগ্য প্রার্থী হিসেবে ভোটাররা তাকেই নির্বাচিত করবেন।

রবিউল ইসলাম রবি গাজী জানান, নির্বাচনে ভোটারদের ব্যাপক সমর্থন ও সাড়া পেয়েছেন। নির্বাচিত হলে উপজেলার সব এলাকাকে সমান গুরুত্ব দিয়ে সরকারের উন্নয়ন এবং অগ্রগতিকে এগিয়ে নিবেন।

এ্যাড. শেখ তৈয়ব হোসেন নূর জানান, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও পেশায় আইনজীবী হিসেবে তিনি যোগ্য। বিজয়ের ব্যাপারে তিনিও শতভাগ আশাবাদী।

কৃষ্ণপদ মন্ডল বলেন, ভোটারদের সকলেই জনপ্রতিনিধি হওয়ায় সবাই অনেক সচেতন। সেক্ষেত্রে তিনি আশা করেন, কোন বিশেষ সুবিধার বিনিময়ে সঠিক সিদ্ধান্ত নিতে কেউ ভুল করবেন না।

নির্বাচন প্রসঙ্গে পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম জানান, ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত উপজেলা পরিষদ মিলনায়তনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটাররা সবাই ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করবেন। প্রবেশ পথ থেকে শুরু করে কেন্দ্রের ভিতর এবং বাইরে সিসি ক্যামেরা স্থাপন করার মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এছাড়া পুলিশ, র‌্যাবসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবেন। কোস্ট গার্ড প্রস্তুতি থাকবে, প্রয়োজনে তারাও চলে আসবে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক কেন্দ্র মনিটরিং করবেন। কেন্দ্রের ২শ গজের মধ্যে ভোটাররা ছাড়া সাধারণ কোন মানুষ চলাচল করতে পারবে না। শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

খুলনা,জেলা পরিষদ নির্বাচন,দ্বি-মুখী,লড়াই

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close