• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

মাগুরায় টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

প্রকাশ:  ২৪ অক্টোবর ২০২২, ১৫:৪৩
মাগুরা প্রতিনিধি

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে মাগুরা জেলার চার উপজেলায় টানা বর্ষণ অব্যাহত রয়েছে। প্রবল বর্ষণে রাস্তাঘাট এমনকি নিচু এলাকার বাড়িঘরে পানি ঢুকে স্বাভাবিক জীবনযাত্রা থমকে আছে।

সোমবার (২৪ অক্টোবর) ভোররাত থেকে মাগুরায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। বেলা যতো গড়াচ্ছে, ক্রমেই বাড়ছে বৃষ্টি ও বাতাসের বেগ। আবহাওয়াবিদরা বলছেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবেই এই বৃষ্টি।

একটানা বৃষ্টিতে দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া সাধারণ মানুষ। বৃষ্টির তীব্রতার কারণে সব কাজকর্ম থেমে গেছে।

ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। সকাল থেকেই শহরের রাস্তাঘাট ফাঁকা। খুব কমসংখ্যক যানবাহন চলাচল করতে দেখা গেছে। টানা বৃষ্টিতে মাগুরা পৌরসভাসহ আশপাশের এলাকা পানিতে নিমজ্জিত।

জেলার সদর, মহম্মদপুর, শ্রীপুর ও শালিখা উপজেলার নিচু এলাকার মাছের ঘের ভেসে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। টানা বৃষ্টিতে নিচু এলাকার রবিশস্যের ক্ষেত ও শীতকালীন শাকসবজি ক্ষতিগ্রস্ত হয়েছে। একই সঙ্গে নিচু জমির আমন ধানের ক্ষেত তলিয়ে গেছে।

জেলা কৃষি বিভাগ সূত্র জানায়, মাগুরায় গত ২৪ ঘণ্টায় ৯০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। জেলার সবগুলো নদীর পানি বৃদ্ধি পেয়েছে। মধুমতি নদীর রুইজানি, কাশিপুর,গোপালনগর, হরেকৃষ্ণপুর ও ঝামা এলাকায় ভাঙন বৃদ্ধি পেয়েছে।

মাগুরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সুফি মো. রফিকুজ্জামান বলেন, এ বছর বর্ষায় বৃষ্টির ঘাটতি রয়েছে। বৃষ্টির খুবই প্রয়োজন। বৃষ্টি দীর্ঘস্থায়ী না হলে খুব বেশি সমস্যা হবেনা।

মাগুরা,টানা বৃষ্টি,জনজীবন,বিপর্যস্ত,ঘূর্ণিঝড়,সিত্রাং

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close