• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ফরিদপুরে ‘বড় ভাই না বলায়’ শিক্ষার্থীদের মারামারি

প্রকাশ:  ০১ নভেম্বর ২০২২, ২০:০২
ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীতে ‘বড় ভাই না বলায়’ শিক্ষার্থী ও দুই গ্রামবাসীর মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১ নভেম্বর) উপজেলার পরমেশ্বদী ইউনিয়নের জয়পাশা সৈয়দ ফজলুল হক একাডেমির শিক্ষার্থীদের মধ্যে এ ঘটনা ঘটে।

জানা যায়, সকালে এক জায়গায় বসে আড্ডা দিচ্ছিল জয়পাশা সৈয়দ ফজলুল হক একাডেমির অষ্টম ও নবম শ্রেণির কিছু শিক্ষার্থী। আড্ডার একপর্যায়ে অষ্টম শ্রেণির ছাত্র আবুল হাসানের নবম শ্রেণির একজনকে ‘বড় ভাই না বলে’ নাম ধরে ডাকে। এতে ক্ষুব্ধ হয়ে নবম শ্রেণির ছাত্ররা তাকে মারধর করে।

আবুল হাসানের বাড়ি মালিখালী। শিক্ষকরা তাৎক্ষণিকভাবে বিষয়টি মীমাংসা করে দেন। পরে এ খবর ছড়িয়ে পড়লে মালিখালী ও জয়পাশা গ্রামের লোকজন লাঠিসোটা ও দেশিয় অস্ত্র নিয়ে স্কুলমাঠে উপস্থিত হয়ে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। এ সময় মালিখালী গ্রামের ইকবালকে (১৫) মারধর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিবেশ শান্ত করেন।

স্থানীয় সাবেক ইউপি সদস্য মালিখালী গ্রামের সোলায়মান মোল্যা বলেন, যেসব শিক্ষার্থীরা মারামারিতে লিপ্ত হয় তাদের বাড়ি মালিখালী ও জয়পাশা গ্রামে। পরে এই দুই গ্রামের লোকজনও মারামারিতে জড়িয়ে পড়ে। মালিখালীর দুই ছেলেকে বেধম মারপিট করা হয়েছে।

জয়পাশা সৈয়দ ফজলুল হক একাডেমির প্রধান শিক্ষক বিভাষ চন্দ্র অধিকারী বলেন, শিক্ষার্থীদের মারামারির ঘটনা শিক্ষকরা মীমাংসা করে দেন। পরে শিক্ষার্থীদের অভিভাবকরা খবর পেয়ে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে স্কুলমাঠে জড়ো হন। এ সময় দুই গ্রামের লোকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

তিনি বলেন, লোক আসা দেখে স্কুলের গেটে তালা দিয়ে গেট বন্ধ করে দেওয়া হয়েছিলো। যে কারণে বহিরাগতরা স্কুলের ভেতরে ঢুকতে না পেরে বাইরে থেকে ইটপাটকেল মেরে জানালার গ্লাস ভাঙচুর করে। পরে খবর পেয়ে পুলিশ আসে। এ ঘটনায় বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ১০টায় সালিশ বৈঠক ডাকা হয়েছে।

ডহরনগর পুলিশ ফাঁড়ির (তদন্ত কেন্দ্র) ইনচার্জ মো. আজাদ হোসেন বলেন, মারামারির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করে।

বোয়ালমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, বিদ্যালয়ে মারামারির খবর আমার জানা নেই। প্রধান শিক্ষক বা কোনো শিক্ষক আমাকে কিছুই জানাননি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ফরিদপুর,মারামারি,শিক্ষার্থী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close