• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বরিশালে বিএনপির পথসভায় পুলিশের লাঠিপেটা, আহত ৫

প্রকাশ:  ০১ নভেম্বর ২০২২, ২০:০৯
বরিশাল প্রতিনিধি

বরিশালে বাকেরগঞ্জ উপজেলার বিএনপির পথসভায় পুলিশ লাঠিপেটা করে বলে অভিযোগ করেছেন দলটির স্থানীয় নেতারা। এতে সাবেক এক সংসদ সদস্যসহ বিএনপির পাঁচ নেতা-কর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (১ নভেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার কলসকাঠি বাজারে এ ঘটনা ঘটে। আহত ব্যক্তিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বিএনপির নেতারা অভিযোগ করেন, কলসকাঠি বাজার এলাকায় আজ বেলা ১১টার দিকে পথসভা ও লিফলেট বিতরণের আয়োজন করে স্থানীয় বিএনপি। এ সভায় প্রধান অতিথি ছিলেন বাকেরগঞ্জ এলাকার সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হোসেন খান। পথসভা চলাকালে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দীন মিলনের নেতৃত্বে একদল পুলিশ সদস্য সেখানে আসেন এবং বেধড়ক লাঠিপেটা শুরু করেন।

এতে আবুল হোসেন খান, স্থানীয় উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ জমাদ্দারসহ নাসির উদ্দীন হাওলাদার, জাহাঙ্গীর হোসেন তালুকদার ও মো. শাওন আহত হন। আহত ব্যক্তিরা পরে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বিএনপির নেতাকর্মীরা বলেন, বিনা উসকানিতে পুলিশের লাঠিপেটায় পথসভাটি পণ্ড হয়ে যায়। পরে আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খান বলেন, মঙ্গলবার সকালে আমরা কলসকাঠি বাজারে শান্তিপূর্ণ পথসভা করছিলাম। কিন্তু সভা চলাকালে বাকেরগঞ্জ থানার ওসির নেতৃত্বে পুলিশ সদস্যরা আমার ও দলের নেতা-কর্মীদের ওপর কোনো রকম উসকানি ছাড়াই বেধড়ক লাঠিপেটা করেন।

আবুল হোসেন খান বলেন, সরকার নানাভাবে বিএনপির গণসমাবেশ বানচাল করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা ও রংপুরে বাস, ট্রেন, লঞ্চ, খেয়ানৌকাসহ সব ধরনের যান বন্ধ করেও ওই সব গণসমাবেশে মানুষের ঢল রোধ করতে পারেনি। বরিশালেও একই স্টাইলে অপচেষ্টা শুরু হয়েছে। এখন তাতে ব্যর্থ হয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লেলিয়ে দিয়েছে।

বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দীন মিলন বলেন, বাকেরগঞ্জে বিএনপির দুটি বিবদমান পক্ষ রয়েছে। একটি পক্ষের নেতৃত্বে আবুল হোসেন খান এবং অপর পক্ষের নেতৃত্বে আছেন শওকত হোসেন। এই দুই বিবদমান পক্ষ আজ একই সময় কলসকাঠি বাজারে মিছিল ও পথসভা করতে চায়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। কলসকাঠি বাজারে আজ সাপ্তাহিক হাটের দিন থাকায় শান্তি ভঙ্গের আশঙ্কায় দুই পক্ষকে মিছিল করতে দেওয়া হয়নি। লাঠিপেটা করার অভিযোগ সত্য নয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আহত,বরিশাল,লাঠিপেটা,পুলিশ,পথসভা,বিএনপি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close