• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিএনপির সমাবেশ 

বন্ধ ঢাকা-আরিচা মহাসড়ক, তবু ফরিদপুরে ঢল থামেনি

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২২, ১৪:১৮ | আপডেট : ১২ নভেম্বর ২০২২, ১৪:২২
নিজস্ব প্রতিবেদক

আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বিভাগীয় গণসমাবেশ। ফরিদপুরের কোমরপুর মাঠে বেলা ১১টায় পবিত্র কোরআন থেকে তিলাওয়াত এবং জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় সমাবেশ। তবে সমাবেশ শুরু হলেও দলটির কেন্দ্রীয় নেতা-কর্মীরা এখনো সমাবেশস্থলে যাননি।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, হত্যা, হামলা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আজ শনিবার ফরিদপুরে বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি।

গণসমাবেশের দুই দিন আগে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাস মালিক সমিতি। ফলে বাস চলাচল বন্ধ থাকলেও থ্রি-হুইলার নিয়ে দু-এক দিন আগে থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন বিএনপির নেতা-কর্মীরা। এখনো আসছেন। এরই মধ্যে জনসমুদ্রে পরিণত হয়েছে সমাবেশস্থল।

ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, ‘বেসরকারি বাসের পাশাপাশি দুই দিন বিআরটিসির বাস বন্ধ করার কারণ বিএনপির গণসমাবেশকে বাধা দেওয়া। কিন্তু এতে বিএনপির গণসমাবেশে কোনো প্রভাব পড়বে না। হাজার হাজার নেতা-কর্মী সমাবেশস্থলে এসেছেন। পথে পথে পুলিশি বাধা দেওয়া হচ্ছে, কিন্তু বিএনপির নেতা-কর্মীদের কোনো প্রতিবন্ধকতাই আটকে রাখতে পারবে না।’

এদিকে, ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে এরই মধ্যে জেলায় অতিরিক্ত জনসংখ্যার চাপ পড়েছে। দলটির নেতা-কর্মীদের পদচারণায় সমাবেশস্থলের আশপাশের রাস্তায় গাড়ি চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে। রাজবাড়ীর রাস্তার মোড় থেকে কোমরপুর মাঠ পর্যন্ত কোনো গাড়িই চলছে না। বন্ধ হয়ে রয়েছে ঢাকা-আরিচা মহাসড়কের যান চলাচল।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর। সমাবেশে সভাপতিত্ব করবেন ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম জঙ্গি। এ ছাড়া উপস্থিত থাকবেন ফরিদপুর বিভাগীয় নেতারা।

বিএনপি,সমাবেশ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close