• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গোপালগঞ্জে মাদক মামলায় চার জনের মৃত্যুদণ্ড

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০২২, ১৭:১৭
গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে মাদক মামলায় চিহ্নিত মাদক ব্যবসায়ী বাটুল ওরফে রবিউলসহ চার জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। রোববার (১৩ নভেম্বর) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে এপিপি মো. শহিদুজ্জামান খান ও আসামিপক্ষে এমএ আলম সেলিম, মো. রবিউল আলম, মো. এনামুল হক মামলাটি পরিচালনা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, গোপালগঞ্জ শহরের বেদগ্রামের মৃত ওসমান শেখের ছেলে বাটুল ওরফে রবিউল (৪৬), তার সহযোগী বেদগ্রামের সালাম শেখের ছেলে সুজন শেখ (৪১), একই গ্রামের মৃত হারুন মৃধার ছেলে রফিক মৃধা (৩৯) ও গোপালগঞ্জ সদর উপজেলার রঘুনাথপুর চরপাড়া গ্রামের মৃত কাদের সিকদারের ছেলে জাকির সিকদার (৪৫)।

রায় ঘোষণার সময় বাটুল ও সুজন শেখ আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত রফিক মৃধা ও জাকির সিকদার পলাতক আছেন।

জানা গেছে, ২০১১ সালের ১০ জুলাই জেলা গোয়েন্দা পুলিশ গোপালগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে ৩০ বোতল ফেনসিডিলসহ সোনা বেগম ও মো. জিরুল্লাহকে গ্রেফতার করে। পরে তাদের জিজ্ঞাসাবাদ শেষে গোলাবাড়িয়া এলাকা থেকে ৪৯৭ বোতল ফেনসিডিলসহ আরও চারজনকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় ২০১১ সালের ১০ জুলাই গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহাদত হোসেন বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোয়াজ্জেম হোসেন সোনা বেগমকে বাদ দিয়ে পাঁচজনের বিরুদ্ধে ওই বছরের ৬ আগস্ট আদালতে চার্জশিট দেন। পরবর্তীতে জিরুল্লাহ মৃত্যুবরণ করায় মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। বাকি চারজনের মৃত্যুদণ্ডাদেশ দেন আদালত।

পূর্বপশ্চিমবিডি/এসএম

গোপালগঞ্জ,মৃত্যুদণ্ড,মাদক,মামলা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close