• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে এক আসামির ফাঁসি কার্যকর

প্রকাশ:  ০১ ডিসেম্বর ২০২২, ১১:২২
রাজশাহী প্রতিনিধি

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রকিবর রহমান নামের মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে।

বুধবার রাত ১০টা ১ মিনিটে ওই আসামির ফাঁসি কার্যকর করা হয়। কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আবদুল জলিল বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, রকিবর রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমতলা গ্রামের খলিলুর রহমানের ছেলে।

কারাগার সূত্রে জানা যায়, নিমতলায় ১৯৯৯ সালের ২ জানুয়ারি সন্ধ্যায় মোরশেদা নামের এক তরুণী বাড়ির বাইরে যায়। অনেক সময় পার হলে বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা তাকে খোঁজাখুঁজি করতে থাকে। খোঁজাখুঁজির এক পর্যায় রাত সাড়ে ৮টার দিকে পরিবারের সদস্যরা বাড়ি থেকে প্রায় ৫০০ গজ দূরে তার গলাকাটা মরদেহ দেখতে পায়।

এ ঘটনায় ওই বছরের ৩ জানুয়ারি গোদাগাড়ী থানায় নারী ও শিশু নির্যাতন (বিশেষ বিধান) আইনে বেশ কয়েকজনকে আসামি করে মামলা করা হয়। মামলার দীর্ঘ শুনানি ও ২৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালত ২০০৪ সালের ৮ আগস্ট ওই মামলার চার আসামিকে মৃত্যুদণ্ড দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- হেলাল উদ্দিন, রকিবর রহমান, লাল মোহাম্মদ ও বাছির উদ্দিন। এদের মধ্যে রকিবর প্রাণভিক্ষার আবেদন করেন রাষ্ট্রপতি কাছে। কিন্তু ওই প্রাণভিক্ষার আবেদন নাকচ হলে বুধবার রাতে বিধি মেনে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে তার ফাঁসি কার্যকর করা হয়।

কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আবদুল জলিল জানান, ফাঁসি কার্যকরের পর মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ফাঁসি কার্যকর করার সময় রাজশাহী বিভাগের কারা উপমহাপরিদর্শক অসীম কান্ত পাল, রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক আবদুল জলিল, রাজশাহীর মেট্রোপলিটন পুলিশের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ আবদুর রকিব, রাজশাহীর সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ ফারুক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা, রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আবদুল জলিল, কারাগারের জেলার মো. তারেক কামাল, রাজশাহী কারা হাসপাতালের সহকারী সার্জন ডা. মো. মিজানুর রহমান ও ডা. মো. জুবায়ের আলম ফাঁসির মঞ্চে উপস্থিত ছিলেন।

রাজশাহী,কারাগার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close