• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাণীনগরে ছাত্রীকে যৌন হয়রানি, গ্রেপ্তার শিক্ষক বরখাস্ত

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০২২, ১০:০৬
নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগর উপজেলার মেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনির এক ছাত্রীকে যৌন হয়রানির মামলায় গ্রেপ্তার বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাফিজুর রহমানকে (৫২) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা স্বাক্ষরিত এক পত্রে শিক্ষক হাফিজুরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

বরখাস্তকৃত শিক্ষক হাফিজুর উপজেলার মেরিয়া পশ্চিমপাড়া গ্রামের মৃত আশেক আলীর ছেলে।

জানা যায়, শিক্ষক হাফিজুর বিদ্যালয়ে শিক্ষার্থীদের নানা ভাবে যৌন হয়রানি করে আসছিলো। এ ঘটনায় ওই শিক্ষকের যৌন হয়রানির অভিযোগে কয়েকবার মিটিং করে তাকে সর্তকও করা হয়। এরই মধ্যে গত ২০ নভেম্বর ওই স্কুলের পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে শিক্ষক হাফিজুর রহমান যৌন নিপিড়ন করেন। এরপর ওই শিক্ষার্থী বাড়িতে গিয়ে বিষয়টি পরিবারকে জানালে ভূক্তভোগীর পরিবারের লোকজন ঘটনাটি বিভিন্ন দপ্তরে জানিয়েও কোনো সুরহা না পেয়ে ঘটনাটি গ্রামের লোকজনদের জানালে ওই শিক্ষকের আরো কয়েকজন শিক্ষার্থীকে যৌন হয়রানি করার বিষয় উঠে আসে।

এরপর স্থানীয়রা এ ঘটনাটি নিয়ে রোববার (২৭ নভেম্বর) সকালে বিদ্যালয়ে গিয়ে ওই শিক্ষকের বিচারের দাবিতে বিদ্যালয় ঘেরাও করে তাকে ৫ ঘণ্টা অবরুদ্ধ করে। পরে খবর পেয়ে রাণীনগর থানা পুলিশ ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে শিক্ষকের শাস্তির আশ্বাস দিয়ে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এদিন রাতেই ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা বাদি হয়ে শিক্ষক হাফিজুরকে আসামি করে থানায় যৌনপীড়নের মামলা দায়ের করলে থানা পুলিশ শিক্ষককে গ্রেপ্তার দেখিয়ে সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায়।

শিক্ষক হাফিজুর রহমানকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, ছাত্রীকে যৌন হয়রানির মামলায় গ্রেপ্তার হয়ে জেল হাজতে থাকায় তাকে গত বৃহস্পতিবার জেলা শিক্ষা অফিসার সাময়িক বরখাস্ত করেছে। রোববার বিকেলে বরখাস্তের অফিস আদেশের পত্রটি হাতে পেয়েছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নওগাঁ,রাণীনগর,বরখাস্ত,শিক্ষক,গ্রেপ্তার,যৌন হয়রানি,ছাত্রী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close