• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কুপিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার হাত বিচ্ছিন্ন

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০২২, ১৪:৪০
নড়াইল প্রতিনিধি

নড়াইলের লোহাগড়ায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আকবর হোসেন লিপন (৪০) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতার ডান হাত বিচ্ছিন্ন করে দিয়েছে দুবৃর্ত্তরা। এ ছাড়া তার শরীরের বিভিন্ন জায়গায়ও কোপের চিহ্ন রয়েছে।

রোববার রাত সাড়ে ৯টার দিকে মঙ্গলহাটা গ্রামের উত্তর পাড়া মসজিদের পাশে এ ঘটনা ঘটে। আহত লিপনকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লিপন মঙ্গলহাটা গ্রামের মৃত নুরু মিয়ার ছেলে। তিনি উপজেলার মল্লিকপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক ও সাবেক মেম্বার।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে , রোববার রাতে লিপন মঙ্গলহাটা গ্রামের মধ্যপাড়া বেল্লালের চায়ের দোকান থেকে বাড়ি ফিরছিলেন। পথে উত্তর পাড়া শিকদার বাড়ির মসজিদের পাশে পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা দূবৃর্ত্তরা তার ওপর হামলা চালায়। এ সময় দুবৃর্ত্তদের ধারালো অস্ত্রের এলোপাতাড়ি কোপে লিপনের সারা শরীর ক্ষত-বিক্ষত হয়। এ সময় তার ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এলাকাবাসী গুরুতর আহত লিপনকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।

লোহাগড়া হাসপাতালের কর্তবরত চিকিৎসক খালিদ সাইফুল্লাহ বেলাল বলেন, লিপনের ডান হাত শরীর থেকে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। দুই পাসহ সারা শরীরেও আঘাতের চিহ্ন আছে। অবস্থা গুরুতর দেখে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

লিপনের মা স্বরুপজান ও এলাকাবাসী জানায়, মঙ্গলহাটা গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মল্লিকপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোস্তফা কামালের সাথে লিপনের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত ইউপি নির্বাচনে লিপন মেম্বার, মোস্তফা কামালের প্রতিদ্বন্দ্বী হয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। তখন থেকে বিরোধ আরও জোরালো হয়। এর জের ধরে মোস্তফা শিকদার ও তার লোকজন লিপনের ওপর হামলা চালিয়েছে । এ সময় দুবৃর্ত্তরা লিপন সমর্থিত চন্নু মোল্যা, মান্নান মোল্যা ও পিরু মোল্যার বাড়ি ভাংচুর করে।

এ ব্যাপারে লোহাগড়া থানার ওসি মো. নাসির উদ্দিন জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভিকটিমের বিচ্ছিন্ন হাতটি উদ্ধার করে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের ধরতে অভিযান চলছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গ্রাম্য আধিপত্যের জেরে ধরে এ ঘটনা ঘটতে পারে।

নড়াইল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close